আজ : বুধবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১২ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

মিরপুরের জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

সময় : ৫:৫৯ অপরাহ্ণ , তারিখ : ০৮ সেপ্টেম্বর, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

পঞ্চম দিনে এসে মিরপুরের জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্তির ঘোষণা দিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। শেষ মুহূর্তে ‘কমল প্রভা’ ভবনের ষষ্ঠ তলায় অভিযান চালিয়ে সাতটি বড় বোমাসহ বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

অভিযান শেষে শুক্রবার বিকালে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, উদ্ধারকৃত সাতটি বড় বোমার মধ্যে দুটি ছিল ব্যতিক্রমী যা ফ্রিজের সঙ্গে সংযুক্ত ছিল। এছাড়া ৩০টি হ্যান্ড গ্রেনেড, কেমিক্যাল দিয়ে তৈরি ২০টি বিশেষ বোমাসহ প্রায় ১৫ কেজি বোমা তৈরির স্প্লিন্টার উদ্ধার করা হয়েছে।

মুফতি মাহমুদ বলেন, ভবনটি এখন বিস্ফোরকমুক্ত। তবে সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা অনুমতি দিলে তবেই সেখানকার বাসিন্দারা ওই ভবনে উঠতে পারবেন।
ভবনটির কী পরিমাণ ক্ষতি হয়েছে সে বিষয়ে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে পরে গণমাধ্যমকে জানানো হবে বলে জানান তিনি।

শুক্রবার সকাল পৌনে ৯টা থেকে পঞ্চম দিনের মতো তল্লাশি অভিযান শুরু হয় মিরপুরের বর্ধনবাড়ি এলাকার ‘কমল প্রভা’ ভবনে।
এর আগে সোমবার গভীর রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ভবনটি ঘিরে রাখে‌ র‌্যাব। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণে ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে আগুন ধরে যায়।

পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়, যা কঙ্কাল হয়ে গেছে। নিহতদের মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান রয়েছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top