আজ : শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং | ১৫ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

যৌনশক্তি ঠিক রাখতে কি করতে হবে

সময় : ৩:৪৪ পূর্বাহ্ণ , তারিখ : ২৭ মার্চ, ২০১৭


নিউজ দেস্ক : সঙ্গীর সঙ্গে দিনটা ভালভাবে কাটানো মানেই আপনার কাছে সেটা ভ্যালেন্টাইন ডে-র মতোই স্পেশাল হতে পারে। আর জীবনের স্পেশাল মুহূর্তগুলোকে দীর্ঘায়িত করতে কে না চান। আপনিও নিশ্চয়ই চাইবেন আপনার যৌনজীবন আরও দীর্ঘ, সুখকর ও ফিট হোক। যৌনজীবনে ফিট থাকতে হলে খাওয়া দাওয়ায় যথেষ্ট মনোযোগী হওয়া প্রয়োজন।

আপনার যৌন শক্তি বৃদ্ধির জন্য কোন প্রকার ঔষধের প্রয়োজন নেই, তার জন্য দৈনন্দিন পুষ্টিকর খাবারই যথেষ্ট। চলুন জেনে নেওয়া যাক, কী ধরনের খাবার আপনাকে স্বাস্থ্যকর যৌন জীবন উপহার দেবে।

১. ডিম
সিদ্ধ অথবা ভাজা, দুধরনের ডিমই যৌন স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। ডিমে প্রচুর পরিমাণে ভিটামিন বি ৫ ও বি ৬ থাকে যা হরমোনের কাজকে সঠিক পথে চালনা করে।

২. মধু
মধুর উপকারিতার কথা নতুন করে বলার কিছুই নেই। পাকস্থলী পরিষ্কার রাখতে, দেহের অতিরিক্ত দূষিত পদার্থ বের করতে, রতি শক্তি বাড়াতে, প্রস্রাব স্বাভাবিক রাখতে মধুর বিকল্প মেলা কঠিন। মধু যেমন খেতে সুস্বাদু, তেমনি অনেক দম্পতিই মিলনের সময় মধুর ব্যবহার করে থাকেন। সারা দিনে মধু খেতে মনে না থাকলে সঙ্গীর সঙ্গে অন্যভাবে মধু খাওয়ার আনন্দও উপভোগ করতে পারেন। মন্দ লাগবে না।

৩. বাদাম ও বিভিন্ন সবজির বীজ
কাজু বাদাম, চিনা বাদাম, পেস্তা, কুমড়োর বীজ, সূর্যমূখীর বীজ শরীরে প্রয়োজনীয় কোলেস্টেরল তৈরি করে। যা সেক্স হরমোনকে সচল রাখতে সাহায্য করে। সেই কারণেই বৌভাতের রাতে দম্পতিকে বাদাম দুধ খেতে দেওয়া হয়। বাদাম দেহের শক্তি বাড়ায়। সঙ্গে বাড়ে আপনার যৌন ক্ষমতা।

৪. দুধ
যৌন শক্তি বাড়াতে দুধ অপরিহার্য। দুধ রতিশক্তি সৃষ্টি করে, বীর্য সৃষ্টি করে ও মস্তিষ্ক শক্তিশালী করে।

৫. চিনি ছাড়া চা
প্রতিদিন দুধ-চিনি ছাড়া চা পান করলে শরীরে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায়। জানা ছিল কি যে, চা খেলে যৌন স্বাস্থ্য ভালো থাকে?

৬. রঙিন ফল
আঙ্গুর, কলা, কমলা লেবু, তরমুজ চোখ বন্ধ করে আপনার যৌন ক্ষমতাকে দ্বিগুণ করে তুলবে। একটি সমীক্ষা অনুযায়ী, একজন পুরুষের খাবারের তালিকায় ২০০ মিলিগ্রাম ভিটামিন সি থাকলে তার স্পার্মের কোয়ালিটির উন্নত হয়। তরমুজ শরীরে যৌন উদ্দীপনা বৃদ্ধি করে।

৭. রসুন
ছোট্ট রসুনের অনেক বড় বড় গুণ রয়েছে। নিস্তেজ লোকদের মধ্যে যৌন ক্ষমতা সৃষ্টি করে, বীর্য বৃদ্ধি করে, অতিরিক্তি উত্তেজিত ব্যক্তির বীর্য গাঢ় করে।

পালং শাক ও অন্যান্য সবজি
৮. পালং শাক ও অন্যান্য বিভিন্ন রকম শাক, ব্রকলি, লেটুস, ফুলকপি, বাঁধাকপি এগুলোতে রয়েছে ফলেট, ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্ট। এগুলো সুস্থ যৌন জীবনের জন্য প্রয়োজনীয় উপাদান।

৯. তৈলাক্ত মাছ
তৈলাক্ত মাছে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি এসিড যা সুস্থ যৌন জীবনের জন্য অত্যন্ত উপকারী। সামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল বাড়েসামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল বাড়ে। ফলে যৌন ক্ষমতাও বাড়ে।

Top