আজ : সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

যৌন হয়রানি’ করে সংকটে ইমরান

সময় : ১২:৩১ অপরাহ্ণ , তারিখ : ০৫ আগস্ট, ২০১৭


পাকিস্তানের জাতীয় পরিষদ দেশটির তেহরিক-ই ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। শনিবার জাতীয় পরিষদ এ সিদ্ধান্ত নেয়। এতে করে বড় ধরনের সংকটে পড়লেন ইমরান খান। খবর ডন অনলাইনের।
৬৪ বছর বয়সী পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন তারই দলের প্রসিদ্ধ নারী আইনপ্রণেতা আয়েশা গুলালাই।
প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি তার মন্ত্রিসভার শপথগ্রহণের পরপরই পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে একটি বিশেষ কমিটি গঠন করতে বলেন।
পিটিআইয়ের নেত্রী ও জাতীয় পরিষদের সদস্য আয়েশা গুলালাই ইমরান খানের বিরুদ্ধে ‘অশোভন’ এসএমএস পাঠানোর অভিযোগ তোলেন। এ অভিযোগ এনে তিনি পিটিআই ছাড়েন।
তবে ইমরান খান এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, ‘ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) তাকে (আয়েশা) কিনে নিয়েছে এবং তাকে ব্যবহার করছে।’নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লিগের কথা উল্লেখ করে শুক্রবার বেসরকারি একটি টিভি চ্যানেলকে ইমরান খান বলেন, ‘পিএমএল-এনের এটা পরীক্ষিত পদ্ধতি।’
এদিকে ইমরান খান তার যৌন হয়রানি প্রমাণের জন্য কমিটি গঠনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন।
একই সঙ্গে আয়েশা গুলালাই- এর বাবাকে পাঠানো নওয়াজ শরীফের পিএমএল নেতা আমির মোকামের এসএমএস’র তদন্ত করার আহ্বান জানিয়েছেন ইমরান খান।
তিনি বলেন, ‘এটা আয়েশা গুলালাইয়ের পারিবারিক বিষয়। আমি এতটুকু বলতে পারি, এ ধরনের কোনো এসএমএস আমি তাকে কখনও পাঠাইনি। এরপরও কমিটির তদন্তকে সাধুবাদ জানাচ্ছি।’
প্রধানমন্ত্রী আব্বাসি আইনপ্রণেতা

Top