আজ : শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং | ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

রাজস্ব আহরণে সকলকে একযোগে কাজ করতে হবে: এনবিআর

সময় : ১০:৩১ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


ঢাকা: রাজস্ব আহরণে সকল সংস্থাকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো.নজিবুর রহমান।

আজ বৃহস্পতিবার দুপুরে সেগুনবাগিচাস্থ জাতীয় রাজস্ব বোর্ড সম্মেলন কক্ষে হোটেল, রেস্তোঁরা, গেস্টহাউজ ও বিবিধ খাত সংশ্লিষ্ট সমিতি/সংগঠন/ব্যক্তিবর্গের সাথে প্রাক-বাজেট আলোচনায় তিনি এ আহ্বান জানান।

নজিবুর রহমান বলেন, রাজস্ব আহরণে আমরা একে অপরের প্রতিপক্ষ নই। সবাইকে নিজ নিজ স্থান থেকে রাজস্ব আহরণে ভূমিকা রাখতে হবে। বাংলাদেশকে সামনে এগিয়ে নিতে রাজস্ব আহরণের বিকল্প নেই। এছাড়া প্রত্যেকটি সংস্থা এবং সংগঠন সরকারের উন্নয়নে ভূমিকা রেখে চলেছে। কোনো একটি সংস্থাকে বাদ দিয়ে সরকারের উন্নয়ন সম্ভব নয়। এখানে আমরা কাউকেই ছোটভাবে দেখছি না। সবাই আমাদের কাছে সমান।

‘সামষ্টিক অগ্রযাত্রাকে বড় করে দেখছি’ জানিয়ে এনবিআর চেয়ারম্যান বলেন, আমরা বর্তমানের উন্নয়ন নিয়ে শুধু ভাবছি না। ২০৪১ সালের রূপকল্প নিয়ে আমরা কাজ করছি। এই ভাবনায় সকলেই আমাদের যাত্রী। এছাড়া রাজস্বের যেকোনো সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। গণমাধ্যমে আমাদের সঙ্গে আছে বলেই আমরা সকল সমস্যা পেরিয়ে সরকারের উন্নয়নে ভূমিকা রাখতে পারছি। এজন্য গণমাধ্যমকে রাজস্ব বোর্ডের পক্ষ থেকে ধন্যবাদ।

ভ্যাট অনলাইন প্রসঙ্গে নজিবুর রহমান বলেন, বিকেলে ভ্যাট অনলাইন উদ্বোধন হচ্ছে। এটির মাধ্যমে সকল হয়রানি মুক্ত হবে। ঘরে বসে যে কেউ অনলাইনের মাধ্যমে এখন থেকে ভ্যাটের কাজ করতে পারবে। যাদের কম্পিউটার নেই তারা ভ্যাট কমিশনারেটের কার্যালয়ে গিয়ে সেবা নিতে পারবেন। মনে রাখতে হবে, দেশ এগিয়ে যাচ্ছে এবং আরও উন্নতি হবে।

আলোচনাসভায় বিভিন্ন সংস্থার প্রধানগণ বক্তব্য রাখেন এবং রাজস্ব আহরণে রাজস্ব বোর্ডকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

Top