আজ : মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

রামপুরার ঘটনায় ৪ পুলিশসহ আহত ১০

সময় : ১০:০২ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


রাজধানীর রামপুরা এলাকায় পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ঘের ঘটনায় চার পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে এই ঘটনায় ঘটে।

আহত পুলিশ সদস্যরাহলেন- পুলিশ কনেস্টেবল মনিরুজ্জামান, মাইনুল, রেজাউল ও নারী পুলিশ কনেস্টেবল সাথী। তাদেরকে দুপুর ১টায় ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার সকালে রামপুরায় ‘লিরিক গার্মেন্ট ইন্ডাস্ট্রিজ’ নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ তাদের সরিয়ে দিতে লাটি চার্জ করে। এতে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় ছয় শ্রমিক আহত হয়। তারা হলেন- শাহিদা (২২), রহিমা (৩৫), শিউলী (৩০), নার্গিস (২৫), ঝর্ণ (২৫) ও রাসেল (২৪)। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রমিকরা জানিয়েছে, কারখানা বন্ধের প্রতিবাদে ও বকেয়া বেতনের দাবিতে রাজধানীর রামপুরা এলাকায় সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় পুলিশ তদের বাধা দেয়।

এদিকে, শ্রমিকদের অবরোধের ফলে রামপুরা এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছিল। পরবর্তীতে পুলিশ তাদের লাটি চার্জ করে সরিয়ে দিলে যানজট কিছুটা কমে আসে।

ঢামেক পুলিশ ক্যাম্পের এসআই বাচ্চু মিয়া এ ঘটনার সতত্য নিশ্চিত করেছেন।

Top