আজ : সোমবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১২ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

শিক্ষার্থীকে মারধর : ঢাবি ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার

সময় : ৫:৫৫ অপরাহ্ণ , তারিখ : ০৪ জুন, ২০১৭


ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে এক শিক্ষার্থীকে অহেতুক মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতিসহ পাঁচ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এম আমজাদ আলী এ তথ্য জাগো নিউজকে নিশ্চিত করেন। এর আগে এই পাঁচজনসহ আরও তিনজনকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছিল হল কর্তৃপক্ষ।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- ঘটনার মূলহোতা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও ভাষা বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুল ইসলাম আরিফ, আহসান হাবিব সজীব (আইন বিভাগ, ৩য় বর্ষ), আবু ইউনূস (ইসলামিক স্টাডিজ, ৩য় বর্ষ), কাজী তানভীর আহমেদ (২য় বর্ষ, ভাষা বিজ্ঞান) এবং সামচিতা ব্রীজ প্রান্ত (শিক্ষা ও গবেষণা, ২য় বর্ষ)।

অধ্যাপক আমজাদ আলী বলেন, নৃ-বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র ইসমাইল আহমেদ মুবিনকে মারধরের ঘটনায় তাদের পাঁচজনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মৌখিকভাবে উপাচার্য এ অনুমোদন দিয়েছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ছাত্রলীগ নেতা আরিফের গায়ে ধাক্কা দেয়ার অভিযোগ এনে ওই শিক্ষার্থীকে বেধড়ক মারধর করে হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল আহমেদের অনুসারী কয়েকজন কর্মী আর ওই ছাত্রলীগ নেতা। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এসময় তার অবস্থা আশঙ্কাজনক ছিল বলে চিকিৎসক জানায়।

Top