আজ : শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের মামলা প্রত্যাহার নয়, তদন্ত সাপেক্ষে নিষ্পত্তি

সময় : ৯:২০ পূর্বাহ্ণ , তারিখ : ২৫ জুলাই, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছেন রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার। তবে তিনি বলেছেন, ‘মামলা প্রত্যাহার করার সুযোগ না থাকলেও তদন্ত সাপেক্ষে নিষ্পত্তির সুযোগ রয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করা হয়েছে এমন গুজব উঠার পর যোগাযোগ করা হলে একথা জানান তিনি।

গত বৃহস্পতিবার সকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সাতদফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন।

শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচিতে বাধা দেয়ার পর পুলিশ ও ছাত্রদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে পুলিশ হঠাৎ-ই টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ শুরু করে। এতে তিন শিক্ষার্থী গুরুতর আহত হন। এদের মধ্যে তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের দুই চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। তার চোখের দৃষ্টি ফিরে পাওয়ার সম্ভাবনা কম বলে জনিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন সিদ্দিকুর।

ওই ঘটনার পরদিনই শুক্রবার রাতে ১ হাজার ২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলা নং ২৬। শনিবার দুপুরে মামলাটি নথিভুক্ত করা হয়।

জেইউ/জেডএ/বিএ

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top