আজ : রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

শিগগিরি ‘রাজপথে’ ছবিটি শুরু করব

সময় : ৯:০৯ পূর্বাহ্ণ , তারিখ : ১৮ মে, ২০১৭


বিনোদন প্রতিবেদক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভিন পপি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দু’বছর মেয়াদি কার্যনির্বাহী পর্ষদে নির্বাচিত হয়েছেন তিনি। শিল্পী সমিতির কার্যক্রম ও সমসাময়িক নানা স্বাধীনবাংলা২৪.কম বিষয়ে কথা বলেছেন তিনি।

স্বাধীনবাংলা : চলচ্চিত্রের ব্যস্ততা সর্ম্পকে জানতে চাই?
পপি : বর্তমানে আমার হাতে চারটি ছবি রয়েছে। এগুলো হচ্ছে-‘বিয়ে হলো বাসর হলো না’, শর্টকাটে বড়লোক’, ‘দুই ভাইয়ের যুদ্ধ’ ও ‘রাজপথে’। এছাড়া মুক্তির অপেক্ষায় আছে ‘সোনাবন্ধু’ ছবিটি । এতে আমার সঙ্গে জুটি বেঁধেছেন ছোটপর্দার অভিনেতা ডি এ তায়েব। এছাড়া খুব শিগগিরি ‘রাজপথে’ ছবির শুটিং শুরু করব।

স্বাধীনবাংলা : শিল্পী সমিতির কার্যক্রম সর্ম্পকে বলুন?
পপি : এবার উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। অনেক অসুস্থ শিল্পীও এবারের নির্বাচনে ভোট দিয়েছেন। আমি মনে করি এমন একটি নির্বাচনকে নিয়ে জলঘোলা করা উচিত নয় । নির্বাচনে জয়-পরাজয় থাকবে। এটাই স্বাভাবিক। পাশাপাশি নতুনদের গ্রহণ করার মানসিকতাও প্রবীণদের থাকা প্রয়োজন। আমরা সবাই একই পরিবারের। আমাদেরকে একসঙ্গে কাজ করতে হবে। এই বিষয়টি সব শিল্পীকে মনে রাখতে হবে।

স্বাধীনবাংলা : চলচ্চিত্রের উন্নয়নের জন্য আপনার বিশেষ কোনো পরিকল্পনা আছে কি?
পপি : চলচ্চিত্র আমাদের দেশের বিনোদনের অন্যতম একটি মাধ্যম হবার পরেও দিন দিন দর্শকপ্রিয়তা হারাচ্ছে। আমি চাই মাননীয় প্রধানমন্ত্রী চলচ্চিত্রের দিকে সুদৃষ্টি দেবেন। আমাদের জাতির জনকের হাতে গড়া এই ফিল্ম ইন্ড্রাস্ট্রি। তাই এই চলচ্চিত্র শিল্পের উন্নয়নের স্বার্থে আমরা শিল্পীরা প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চাই।

স্বাধীনবাংলা : দর্শকরা দেশীয় চলচ্চিত্রবিমুখ- এই প্রসঙ্গে আপনার অভিমত কি?
পপি : এই চলচ্চিত্র শিল্পে প্রতি বছর কোটি কোটি টাকা বিনিয়োগ হচ্ছে। কিন্তু দেশের সিনেমা হলগুলোতে ভালো পরিবেশ নেই। ঢাকার দু-একটি সিনেপ্লেক্স সিনেমা হল দিয়ে তো পুরো চলচ্চিত্র শিল্পকে বাঁচানো সম্ভব নয়। আমি মনে করি, দর্শকদের চলচ্চিত্রমুখী করতে প্রতিটি জেলায় সিনেপ্লেক্স হল প্রয়োজন।

স্বাধীনবাংলা : অভিনয়ে নিয়মিত হবেন কবে?
পপি : চলচ্চিত্রে আমি নিয়মিত আছি। কিন্তু আমার পছন্দসই গল্প ও চরিত্র না পাওয়ায় কমসংখ্যক ছবিতে আমাকে দেখা গেছে। বর্তমানে আমি একাধিক ছবিতে কাজ করছি। আমি শুরু থেকেই নারীপ্রধান চলচ্চিত্রে কাজ করছি। আগামীতেও নারীপ্রধান চলচ্চিত্রে কাজ করতে চাই।

Top