আজ : মঙ্গলবার, ১২ই ডিসেম্বর ২০১৭ ইং | ২৮শে অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে সালাম’ জানানোর পোস্টার না সরানোয় দুই প্রতিষ্ঠানকে জরিমানা


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে হক বিস্কুট ও যাত্রী নামের দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন দুই কর্মকর্তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদলত।এসময় ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমডোর এম এ রাজ্জাক বলেন, প্যানেল মেয়র ওসমান গনি রাজনৈতিক দলগুলোকে অনানুষ্ঠানিক চিঠির মাধ্যমে জানিয়েছে যত্রতত্র দেয়াল লেখনী থেকে বিরত থাকতে।
মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজীদ আনোয়ারের নেতৃত্বে পরিচালনা করা অভিযানে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডোর এম এ রাজ্জাক।
হক বিস্কুট ফ্যাক্টরির মালিক আদম তনিজি হকের নামে প্রধানমন্ত্রীকে সালাম জানানোর পোস্টার একাধিক দেয়ালে লাগানো হলে তা সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয় ডিএনসিসির পক্ষ থেকে। পোস্টার নামানোর জন্য ২ নভেম্বর চিঠি পাঠানো হয় হক বিস্কুটের মালেকের কাছে। কিন্তু কোনো উত্তর না দেওয়ায় ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেন।
সরেজমিনে দেখা যায়, হক বিস্কুট ফ্যাক্টরির মালিক উপস্থিত না থাকায় উক্ত প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার রাজু আহমদের নামে জরিমানা হয়।
এদিকে ঢাকা ফ্যাস্টিবেলের পোস্টার যত্রতত্র লাগানোর অপরাধে যাত্রী নামের এক প্রতিষ্ঠানকে পোস্টার সরিয়ে ফেলার জন্য ১৫ নভেম্বর ডিএনসিসি চিঠি দেয়। তবে ২৬ নভেম্বর যাত্রী নামের প্রতিষ্ঠান ২৬ নভেম্বর এক চিঠির মাধ্যমে ডিএনসিসিকে জানায় পোস্টার সরিয়ে ফেলা হয়েছে। কিন্তু সরেজমিনে ডিএনসিসি দেখে, শুধু প্রতিষ্ঠানের নাম পোস্টার থেকে মুছে ফেলে।
এই অপরাধে যাত্রী প্রতিষ্ঠানের ম্যানেজার মিল্টন সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
দুই প্রতিষ্ঠানের জরিমানা করা অর্থ ঘটনাস্থল থেকে আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজীদ আনোয়ার।দেয়ালে পোস্টার, দেয়াল লেখন আইন ২০১২ অনুযায়ী উক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জরিমানা করা হয়। তবে আগামী ৭২ ঘণ্টার মধ্যে পোস্টার সরিয়ে না ফেলা হলে বিচার হিসেবে এক মাসের জেল হবে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের। এমন নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
এ বিষয়ে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজীদ আনোয়ার বলেন, স্থানীয় সরকার আইন ও পোস্টার লাগানোর ২০১২ সালের আইন অনুযায়ী তাদের প্রথমে পোস্টার সরিয়ে ফেলার জন্য চিঠি দেওয়া হয়। সময়মতো তারা পোস্টার না সরানোয় জরিমানা করা হয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমডোর এম এ রাজ্জাক বলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের ক্লিন ঢাকার স্বপ্ন বাস্তবায়নের পথে আমাদের এই অভিযান চলমান থাকবে।
তিনি বলেন, সকল রাজনৈতিক দলগুলোকে অনানুষ্ঠানিক চিঠির মাধ্যমে দেয়ালে পোস্টার ও লেখনী থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন এক মাস আগে প্যানেল মেয়র ওসমান গনি।

Loading...

Top