আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের ৪৫ ট্রাক ত্রাণ দেবেন খালেদা জিয়া


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

প্রায় ১০ হাজার রোহিঙ্গা পরিবারের মাঝে ৪৫ ট্রাক নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন জিনিসপত্র এবং খাদ্যসামগ্রী বিতরণ করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ত্রাণের ট্রাকগুলো বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও মির্জা আব্বাস সোমবার সকাল ৯টায় সেনাবাহিনীর কাছে হস্তান্তর করবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়েরুল কবীর খান রোববার রাতে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই ত্রাণের একটি অংশ বেগম জিয়া উখিয়ার ময়নাগর এলাকা থেকে শুরু করে চারটি স্পটে সকাল ১০টা থেকে রোহিঙ্গাদের হাতে তুলে দেবেন।

এছাড়াও বেগম জিয়া পাঁচ হাজার শিশু খাদ্য ও প্রসূতি সামগ্রী বিতরণের জন্য ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের হাতে তুলে দেবেন বলে জানান শায়েরুল।

এদিকে রোববার সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার সার্কিট হাউজে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে রাত্রিযাপন করবেন তিনি।

প্রসঙ্গত, কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণের উদ্দেশে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে গুলশানের বাসভবন থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন।

বিকেল সোয়া ৫টার দিকে তার গাড়িবহরটি ফেনীতে প্রবেশের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদরের ফতেহপুরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ কয়েকজন আহত হন। বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

খালেদা জিয়া বিকেল ৫টা ১০ মিনিটে ফেনী সার্কিট হাউজে পৌঁছান। যাত্রাবিরতি শেষে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে তিনি ফেনী থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন।

রাত পৌনে ৮টার দিকে মিরসরাই এলাকায় ফের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। মিরসরাই এলাকায় পৌঁছালে ইট ছুড়ে এনটিভি’র গাড়ির দু’দিকের গ্লাস ভেঙে দেওয়া হয়। এতে তিনজন আহত হন।

রাত ১০টার দিকে বিএনপি চেয়ারপারসন চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছান। সেখানে তিনি রাত্রিযাপন করেন। রোববার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে তার গাড়িবহর কক্সবাজারের উদ্দেশে রওনা হয়।

Top