আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

ভর্তি জালিয়াতি : ছাত্রলীগের দুই নেতাকে ঢাবি থেকে বহিষ্কার


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে গ্রেফতার কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মহিউদ্দিন রানা এবং একুশে হলের নাট্য ও বিতর্কবিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেন, আজ (রোববার) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।এর আগে ২৬ অক্টোবর এই দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গত ২০ অক্টোবর মহিউদ্দিন রানাকে ছাত্রলীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

গত ২০ অক্টোবর সকাল ১০টায় পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের বাইরের কেন্দ্র থেকে পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। এ জালিয়াতির ঘটনায় মোট ১৫ জনকে আটক করা হয়। এদের মধ্যে ১২ জনকে ভ্রাম্যমাণ আদালত সাজা দিয়েছেন।

বাকি ১২ জন হলেন- নুর মো. মাহবুব, ফরহাদুল আলম রানা, ইশরাক হোসেন রাফি, আব্দুল্লাহ আল মুকিম, রিশাদ কবির, আসাদুজ্জামান মিনারুল, ইশতিয়াক আহমেদ, জয় কুমার সাহা, রেজওয়ানা শেখ শোভা, মাশুকা নাসরীন, তারিকুল ইসলাম ও নাছিরুল হক নাহিদ।

আরও পড়ুন...
Top