আজ : শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং | ১৫ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

শুরু হচ্ছে পুলিশ কনস্টেবল পদে পরীক্ষা

সময় : ৮:৪৫ পূর্বাহ্ণ , তারিখ : ০৮ এপ্রিল, ২০১৭


নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল শনিবার। এই পদে নিয়োগে আগ্রহী পরীক্ষার্থীদের কয়েকটি নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। সেখানে বলা হয়েছে, পরীক্ষার্থীরা ব্যাগ ও মোবাইল ফোনসহ কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে যেতে পারবেন না।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া এ্যান্ড পিআর) সহেলী ফেরদৌস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কনস্টেবল পদের পরীক্ষার্থীগণ প্রয়োজনীয় কাগজপত্রাদি ছাড়া কোন ধরনের ব্যাগ, ব্যাকপ্যাক, প্যাকেট, মোবাইল বা ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার্থীদের সম্মানিত অভিভাবক এবং আত্মীয়-স্বজনকে পরীক্ষা কেন্দ্রের কমপক্ষে ২০০ গজ দূরে অবস্থান করার জন্যও অনুরোধ জানাচ্ছে পুলিশ সদর দপ্তর।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে ৮৫০০ জন পুরুষ ও ১৫০০ জন নারীসহ সর্বমোট ১০০০০ জন প্রার্থীকে বাছাই করা হবে। এ বিষয়ে গত মার্চ মাসে সার্কুলার জারি করেছে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স। শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষা হবে প্রত্যেকের নিজ নিজ জেলায়। আগ্রহী প্রার্থীদেরকে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষাসহ নির্দিষ্ট তারিখে সকাল ৯.০০ ঘটিকার পূর্বেই নিজ জেলাস্থ পুলিশ লাইন্স-এ প্রয়োজনীয় কাগজপত্রাদিসহ উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স।

জেনে নিন কোন জেলায় কবে পরীক্ষা

০৮ তারিখ শারীরিক ও ১০ তারিখ লিখিত পরীক্ষা যে যে জেলায় : ঢাকা, গোপালগঞ্জ, টাংগাইল, ময়মনসিংহ, জামালপুর, চট্রগ্রাম, কুমিল্লা, কুষ্টিয়া, রাজশাহী, বরিশাল এবং হবিগঞ্জ মোট ১১টি জেলা।

০৯ তারিখ শারীরিক ও ১১ তারিখ লিখিত পরীক্ষা যে যে জেলায়ঃ ফরিদপুর, নেত্রকোনা, শেরপুর, বি-বাড়ীয়া, নোয়াখালী, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, রংপুর এবং দিনাজপুর মোট ১১টি জেলা।

১০ তারিখ শারীরিক ও ১২ তারিখ লিখিত পরীক্ষা যে যে জেলায়ঃ মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, খুলনা, বাগেরহাট, নড়াইল, গাইবান্ধা, কুড়িগ্রাম, পটুয়াখালী, সিলেট এবং সুনামগঞ্জ মোট ১০ টি জেলা।

১৫ তারিখ শারীরিক ও ১৬ তারিখ লিখিত পরীক্ষা যে যে জেলায়ঃ মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, শরীয়তপুর, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি, ফেনী, মাগুরা, মেহেরপুর, জয়পুরহাট এবং ঝালকাঠি মোট ১১টি জেলা।

১৬ তারিখ শারীরিক ও ১৭ তারিখ লিখিত পরীক্ষা যে যে জেলায়ঃ গাজীপুর, নরসিংদী, কক্সবাজার, লক্ষ্মীপুর, ঝিনাইদহ, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, ভোলা এবং মৌলভীবাজার মোট ১১ টি জেলা।

১৭ তারিখ শারীরিক ও ১৮ তারিখ লিখিত পরীক্ষা যে যে জেলায়ঃ মাদারীপুর, রাজবাড়ী, চাঁদপুর, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, নাটোর, নীলফামারী, পিরোজপুর এবং বরগুনা মোট ১০টি জেলা।

যথাসময়ে যথাযথ প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিতে আসুন। বাংলাদেশ পুলিশ আছে আপনার অপেক্ষায়।

Top