আজ : শনিবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

সব দলের সঙ্গে সংলাপ করবে না ইসি

সময় : ২:৪০ অপরাহ্ণ , তারিখ : ০১ জুলাই, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের উদ্যোগ নিলেও সব দলের সঙ্গে সংলাপ করবে না নির্বাচন কমিশন (ইসি)। শুধু্ নিবন্ধিত দলগুলোর সঙ্গে সংলাপ করবে ইসি।

আগামী আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের প্রাথমিক সূচি রাখা হয়েছে। তবে বর্তমানে ৪০টি রাজনৈতিক দল নিবন্ধিত থাকলেও আরও কিছু দল নিবন্ধিত হওয়ার সুযোগ পাবে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ইসির সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ জাগো নিউজকে বলেন, কমিশনের নিবন্ধনে ৪০টি দল আছে। এর বাইরের কাউকে আমরা চিনি না। তাই নিবন্ধনের বাইরের কোনো দলের সংলাপে অংশ নেওয়ার কোনো সুযোগ নেই।

এছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কয়েকটি রাজনৈতিক দল নিবন্ধনের জন্য ইতোমধ্যে কমিশনে আবেদন করেছে। তাদের বিষয়ে পর্যালোচনা করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম বলেন, রাজনৈতিক দলের নিবন্ধনের জন্য আবেদন করতে বিজ্ঞপ্তি দেওয়া হবে। বিজ্ঞপ্তি প্রকাশের আগে কেউ আবেদন করলে তা গ্রহণ করা হবে না। এখন কেউ নিবন্ধনের জন্য আবেদন করলেও বিজ্ঞপ্তি দেওয়ার পর তাদের নতুন করে আবেদন করতে হবে বলে তিনি জানান।

তবে এরই মধ্যে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল), বাংলাদেশ জালালী পার্টিসহ কয়েকটি দল নিবন্ধনের জন্য আবেদন করেছে বলে ইসি সূত্র জানিয়েছে।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top