আজ : রবিবার, ২৩শে জুলাই, ২০১৭ ইং | ৮ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সম্মাননা পাচ্ছেন ববিতা

সময় : ৬:৫২ অপরাহ্ণ , তারিখ : ২০ মে, ২০১৭


বিনোদন প্রতিবেদক: পুরোনাম ফরিদা আক্তার পপি। তবে রূপালি পর্দায় ববিতা নামে পরিচিত তিনি। সত্তর ও আশির দশকের তুমুল জনপ্রিয় নায়িকা তিনি।

২৫০ টির বেশি চলচ্চিত্রে অভিনয় করা অভিনেত্রী পর পর তিন বছর টানা জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

এবার কিংবদন্তি এ অভিনেত্রীকে অনবদ্য অভিনয় এবং চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য ‘ওকে ওয়ার্ল্ড ও চ্যানেল আই প্রবর্তিত গোল্ড অ্যাওয়ার্ড’ সন্মাননা দেয়া হচ্ছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর গুলশান ২’র ফোর পয়েন্ট বাই শেরাটন হোটেলে আনুষ্ঠানিকভাবে তার হাতে সম্মাননা পদক তুলে দেয়া হবে।

এ ব্যাপারে ববিতা বলেন, দেশের চলচ্চিত্রে অবদানের জন্য সম্মানজনক পুরস্কার পাচ্ছি তাই একই সঙ্গে আনন্দিত ও গর্বিত।

ববিতার পাশাপাশি দেশের স্বাধীনতা, সাংবাদিকতা, শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য শাহাদত চৌধুরীকে মরণোত্তর এবং ক্রীড়া শিক্ষক হিসেবে বিশ্বসেরা ক্রিকেটার তৈরির জন্য সৈয়দ আলতাফ হোসেন ও স্বাধীন বাংলা ফুটবল দলের সহ-অধিনায়ক হিসেবে মুক্তিযুদ্ধের তহবিল সংগ্রহের জন্য আইনুল হককে এ সম্মাননা প্রদান করা হবে।

জহির রায়হানের ‘সংসার’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে ববিতার আত্মপ্রকাশ ঘটে ১৯৬৮ সালে। সেখানে তিনি রাজ্জাক-সুচন্দার মেয়ের চরিত্রে অভিনয় করেন। চিত্রপুরীতে তার প্রাথমিক নাম ছিলো সুবর্ণা। জহির রায়হানের ‘জ্বলতে সুরুজ কি নিচে’ চলচ্চিত্রে অভিনয় করার সময় তিনি ববিতা নামে পরিচিতি পান।

বসুন্ধরা, লাঠিয়াল, গোলাপী এখন ট্রেনে, জন্ম থেকে জ্বলছি, মন্টু আমার নাম, দিপু নাম্বার টু, টাকা আনা পাই, স্বরলিপি, তিনকন্যাসহ অসংখ্য ছবিতে অভিনয় করেছেন তিনি।

Top