আজ : বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৭ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

সরকার ৯ম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে

সময় : ১২:০০ অপরাহ্ণ , তারিখ : ০৯ মার্চ, ২০১৭


ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকার নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে।হাসানুল হক ইনু বলেন, এ বছরের জানুয়ারি মাসের ৯ম ওয়েজবোর্ড গঠনের প্রস্তাব অনুমোদনের সাথে সাথেই বোর্ডের সভাপতিসহ ৯-সদস্যবিশিষ্ট পরিষদ গঠনের জন্য যথাযথ সংস্থাগুলোর কাছে মনোনয়ন চাওয়া হয়।

এর মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স প্রতিনিধিদের নাম পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, নিউজপেপারস ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এবং বাংলাদেশ সংবাদপত্র কর্মচারি ফেডারেশন প্রতিনিধির নামও শিগগিরই পাওয়া যাবে বলে আশা করছে মন্ত্রণালয়।
মন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারি ফেডারেশন ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় এ সব কথা বলেন।

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ইলেক্ট্রনিক গণমাধ্যমকর্মীদের বিষয়ে মন্ত্রী বলেন, রেডিও এবং টেলিভিশনে কর্মরত সাংবাদিক ও কর্মচারিদের ৯ম ওয়েজবোর্ডে অন্তর্ভূক্তির বিষয়ে নীতিগতভাবে সরকারের সিদ্ধান্ত ইতিবাচক। এজন্য আইনগত পদক্ষেপ নেয়া এবং এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রমের জন্য অংশীজনদের কাছে মতামত চাওয়া হয়েছে।

বাংলাদেশ সংবাদপত্র কর্মচারি ফেডারেশনের সভাপতি মো. মতিউর রহমান তালুকদার ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স সভাপতি মো. আলমগীর হোসেন খান এসময় সংগঠনদ্বয়ের পক্ষ থেকে তথ্যমন্ত্রীর কাছে ১০-দফা সম্বলিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

১০ দফা দাবির মধ্যে রয়েছে, দ্রুত ৯ম ওয়েজবোর্ড গঠন, কর্মচারি-প্রেস শ্রমিকদের জন্য দুস্থ কল্যাণ ট্রাস্ট গঠন ও অফিস ও আবাসন ব্যবস্থা, নিউজপেপার এ্যাক্ট ১৯৭৪ পুনর্বহাল, সংবাদপত্র শিল্পের নীতিমালা প্রণয়ন ও সাংবাদিক-শ্রমিক-কর্মচারিদের সমান সুবিধা দেয়া, ছাঁটাইকৃত সাংবাদিক-শ্রমিক-কর্মচারিদের বকেয়া পাওনা পরিশোধ, ছাঁটাই বন্ধ, ট্রেড ইউনিয়ন অধিকার বাস্তবায়ন ও সকল পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়ন।

Top