আজ : শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘সহায়ক সরকার দিতে বাধ্য করা হবে’

সময় : ৮:৫১ পূর্বাহ্ণ , তারিখ : ১৮ মে, ২০১৭


ঢাকা: নির্বাচনকালীন সহায়ক সরকার দিতে বর্তমান সরকারকে বাধ্য করা হবে। বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

আজ বুধবার দুপুরে রাজধানীর প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নোমান বলেন, আন্দোলন সংগ্রামের মাধ্যমে সরকারকে নির্বাচনকালীন সহায়ক সরকার দিতে বাধ্য করা হবে। ক্ষমতাসীনরা এ নিয়ে অনেক ব্যঙ্গ করছে। আমি তাদের উদ্দেশে বলতে চাই, আসছে নির্বাচনে বিএনপি অংশ নেবে, বর্জন করবে না।

তিনি বলেন, দেশের মানুষকে কর্তৃত্ববাদী শাসক নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। তাই হামলা, মামলা, গুম, খুন তাদের প্রধান এজেন্ডায় পরিণত হয়েছে। এদের বিরুদ্ধে জাতীয় ঐক্য দরকার।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশটা সবার। ক্ষমতার লোভে আওয়ামী লীগ গুম, খুন, লুট আর দুর্নীতির রাজনীতি করছে। কিন্তু আসছে দিনে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে কোনো ধরনের প্রতিহিংসার রাজনীতি করবে না।

ভিশন ২০৩০’র বিষয়ে তিনি বলেন, আওয়ামী লীগ বিএনপির ভিশনের আলোচনা, সমালোচনা করছে। এটা তারা করতেই পারে। এখানে কোনো ভুল থাকলে আমরা সংশোধন করবো, কারণ এটা আমাদের শেষ ভিশন নয়।

তিনি বলেন, সমালোচনা করা রাজনৈতিক দল ও জনগণের সাংবিধানিক অধিকার। আমাদের ভিশন দেশকে এগিয়ে নিতে। আর বিএনপি কখনো আওয়ামী লীগকে অনুসরণ করে না। বরং তারাই আমাদের সব কিছু নকল করে।

Top