আজ : বুধবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

সাকিবকে অধিনায়ক করায় খুশি আশরাফুল

সময় : ৬:৫১ অপরাহ্ণ , তারিখ : ২৩ এপ্রিল, ২০১৭


সকল নিউজ আপডেট পেতে লাইক বাটনে ক্লিক করুন

ক্রীড়া: আজ (শনিবার) বিসিবির সভা শেষে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করা হয়। এর আগে সাকিবের নেতৃত্বে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও জয়ের দেখা পায় নি টাইগাররা। তবে বদলে যাওয়া বাংলাদেশকে সাকিব আরো এগিয়ে নিয়ে যাবেন বলে মনে করছেন সাবেক ক্রিকেটাররা। এদিকে বিসিবির সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

বাংলা ট্রিবিউনকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিবকে অধিনায়ক করার বিষয় নিয়ে কথা বলেন আশরাফুল। তিনি বলেন, “বাংলাদেশের বর্তমান দলে যারা আছে, তাদের মধ্যে সাকিবই সেরা। মাশরাফির অবসর ঘোষণার পরই বোঝা যাচ্ছিল যে সাকিব টি-টোয়েন্টি অধিনায়ক হবে। তার বিকল্প বাংলাদেশের ক্রিকেটে এখনও আসেনি।”

দেশের হয়ে খেলার পাশাপাশি দেশ-বিদেশের সেরা সেরা টি-টোয়েন্টি লিগে সাকিব খেলে থাকেন। তাই সাকিবকে টি-টোয়েন্টিতে বেশি কার্যকর মনে করেন আশরাফুল। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমার মতে সাকিব টি-টোয়েন্টিতে বেশি কার্যকর। পরিস্থিতি বিবেচনায় তিন সংস্করণে তিনজন অধিনায়কের চাহিদা রয়েছে। তবে ভবিষ্যতে হয়তো দেখা যাবে তিন ফরম্যাটে একজনই অধিনায়ক। আর তা হলে সবচেয়ে এগিয়ে থাকবে সাকিব। আমার ধারণা, কিছুদিনের মধ্যে সাকিব তিন ফরম্যাটেরই অধিনায়ক হবে।”

উল্লেখ্য, নতুন অধিনায়ক হিসেবে সাকিবের নাম ঘোষণা হলেও নেতৃত্ব দিতে এই অল-রাউন্ডারকে অপেক্ষা করতে হবে ঘরের মাঠে পাকিস্তান সিরিজ পর্যন্ত।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top