আজ : বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং | ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সৌম্য-তামিম বিষয়ে মুখ খুললেন জয়াসুরিয়া!

সময় : ৫:২৯ পূর্বাহ্ণ , তারিখ : ১১ মার্চ, ২০১৭


স্পোর্টস ডেস্ক : নাম তার সনাথ জয়াসুরিয়া। একসময়ের ক্রিকেট বিশ্বের তামাম বোলারদের আতঙ্ক ‘মাতারা হারিক্যান’ এখন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক। বাংলাদেশের মোহামেডানের হয়ে খেলেছেন। খেলেছেন বিপিএলেও। বাংলাদেশের ক্রিকেটকে কাছ থেকে দেখেছেন। চলতি সফরে বাংলাদেশকে নিয়েও আছে তার পর্যবেক্ষণ। আর সেটাই জরুরী মুশফিক-সাকিবদের জন্য।

গল টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে দুটি বড় হতাশার জায়গা আছে। এক: তামিম ইকবালের ওইরকম বাজেভাবে বোকার মত রানআউট হওয়া। আর দুই: ৭১ রান করেও সৌম্য সরকারের সেঞ্চুরি মিস। এই দুটি বিষয় বেশ আলোচিত হয়েছে বাংলাদেশর ক্রিকেটাঙ্গনে। উইকেটে থিতু হওয়ার পর বাজে শট খেলে আউট হওয়ার বিষয়টি একেবারেই মানতে পারেন না জয়াসুরিয়া। তার মতে, ৫০ পার করে একজন ব্যাটসম্যান সেঞ্চুরি না করে আউট হবে কেন?

মাতারা হারিক্যানের ভাষায়, “থিতু হয়ে ইনিংস বড় করতে না পারা ভালো কথা নয়। টেস্টে আপনি ৫০ পেরুতে পারলে আপনাকে শতক করতে হবে। চেষ্টা করতে হবে সেটিকে আরও বড় করার জন্য। এটা পুরোপুরি মানসিক ব্যাপার। যদি কেউ সুযোগ পায় তার কুশল মেন্ডিসের মতো বড় শতক করা উচিত। এটা দলকে সহায়তা করবে। আপনার সব সময় দলের প্রথম পাঁচ ব্যাটসম্যান থেকে একটি বড় শতক প্রয়োজন। ”

এছাড়া বাংলাদেশের উন্নতির প্রশংসা শোনা গেল এই সাবেক বিধ্বংসী ব্যাটসম্যানের কণ্ঠে- “বাংলাদেশ খুব ভালো করছে। তরুণরা উঠে আসছে। এই মুহূর্তে ওদের খুব ভালো একটি দল রয়েছে। এই দল অনেক বছর ধরে খেলছে। পারফরম্যান্সে উত্থান-পতন আছে, তবে বড় কথা হলো পারফর্মেন্স ধরে রাখা। ”

তামিম-সাকিব-সৌম্যরাও এই তত্ত্ব মানেন; কিন্তু মাঠে নামলেই তাদের মাথা থেকে মনে হয় ওসব হারিয়ে যায়।

Top