আজ : সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং | ৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

স্টোকস-মরগ্যানের অসাধারণ ব্যাটিং

সময় : ১১:২১ অপরাহ্ণ , তারিখ : ১০ জুন, ২০১৭


ঠিক যেন আগের দিনের ম্যাচটির পুনরাবৃত্তি। বাংলাদেশের যেমন ৩৩ রানে চার উইকেট চলে গিয়েছিল, ফিরে গিয়েছিলেন চার সেরা ব্যাটসম্যান, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঠিক ৩৫ রানে ফিরে গিয়েছেন ৩ জন সেরা সেরা ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ২৭৮ রানের জবাবে কী তাহলে ইংল্যান্ড জিততে পারবে না! বিদায় নিতে হবে বাংলাদেশকেও?

এমনই এক পরিস্থিতিতে এলো বৃষ্টি। আধাঘণ্টা খেলা বন্ধ রাখলো। এরপর আবার যখন খেলা শুরু হলো, তখনই ব্যাট হাতে জ্বলে উঠলেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান আর বেন স্টোকস। ঠিক যেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই দুই ব্যাটসম্যান যেন দুর্দান্ত এক জুটি গড়ে তুলেছিলেন, নিউজিল্যান্ডের কোনো বোলারকে পাত্তা না দিয়ে, ঠিক তেমনি জুটি গড়লেন মরগ্যান এবং স্টোকস।
বৃষ্টির পর ঝড়ের গতিতে রান তুলতে থাকেন মরগ্যান এবং স্টোকস। তাদের মাথায় ছিল, ২০ ওভার খেলা হওয়ার পরও যদি বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়, তখন যেন পরাজয় মেনে নিতে না হয়।

এই দুই ব্যাটসম্যানই রয়েছেন দুর্দান্ত ফর্মে। পাল্লা দিয়ে রান তুলছেন। এ রিপোর্ট লেখার সময়ই তারা গড়ে ফেলেছেন ১৩৩ রানের জুটি। দু’জন খেলেছেন ২০ ওভার। বেন স্টোকস এবং ইয়ন মরগ্যান দু’জনই রয়েছেন ৭৩ রান করে অপরাজিত।

জয়ের জন্য ২৪.১ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন আর মাত্র ১১০ রান।

Top