আজ : রবিবার, ২৪শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

হঠাৎই ওয়ানডে খেলতে শ্রীলঙ্কার পথে মেহেদী!

সময় : ১০:০৪ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


শ্রীলঙ্কায় বাংলাদেশের ওয়ানডে দলটা ছিল ১৬ সদস্যের। সেনসেশনাল স্পিনার মেহেদী হাসান মিরাজকে ওয়ানডে দল থেকে বাদ দিয়ে দেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল। মেহেদীর খেলার কথা ছিল ২৭ মার্চ দেশেই শুরু হওয়া আটজাতি ইমার্জিং কাপ ক্রিকেট টুর্নামেন্টে। কিন্তু ভাগ্যটা হঠাৎই বদলে গেছে ১৯ বছরের জাদুকর বোলারের। তিনি উড়ে যাচ্ছেন শ্রীলঙ্কা। ওয়ানডে দলের সাথে যোগ দেবেন। তাতে লঙ্কা সফরে বাংলাদেশের ওয়ানডে দলে খেলোয়াড়ের সংখ্যা হলো ১৭। বৃহস্পতিবারই শ্রীলঙ্কা উড়ে যাওয়ার কথা মেহেদীর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এদিন জানিয়েছে খবরটা।
নিউজিল্যান্ডেও ওয়ানডে দলে ছিলেন মেহেদী। কিন্তু একটাই ম্যাচ খেলা হয়নি। প্রশ্ন উঠেছিল, দলে নিয়ে একটি ম্যাচেও কি পরীক্ষা করে দেখা যেত না। আবার সম্প্রতি লঙ্কান সফরে ওয়ানডে দলে মেহেদী না থাকায় কথা উঠেছিল।

সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা টেস্ট সিরিজে দুই ম্যাচে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০ উইকেট নেন মেহেদী। সেই সাথে কিছু রানও করেছেন। বাংলাদেশের শততম টেস্টে ঐতিহাসিক জয়টা এসেছিল মেহেদীর ব্যাট থেকেই। তাকে নিতন ফরম্যাটেই খেলানোর ইচ্ছে নির্বাচক মণ্ডলী ও টিম ম্যানেজমেন্টের। এবার দেখা যাক এর মধ্যে ৭টি টেস্ট খেলা মেহেদীয় শ্রীলঙ্কাতেই ওয়ানডে অভিষেক হয়ে যায় কি না। বাঁহাতি স্পিনার নিশ্চয়ই রোমাঞ্চিত।

টেস্টে সিরিজের পর এবার ওয়ানডে সিরিজের পালা। শ্রীলঙ্কার মাটিতে মাত্র একটি জয়ের রেকর্ড আছে বাংলাদেশের। ওয়ানডেতে বাংলাদেশ শক্ত দশ। মেহেদীও ভালো অলরাউন্ডার। ২৫ মার্চ ডাম্বুলায় প্রথম ওয়ানডে। এরপর ২৮ মার্চ ও ১ এপ্রিল পরের দুই ম্যাচ। অফস্পিনার মেহেদী জাতীয় দলে যোগ দিতে দেশ ছাড়গছেন বলে ইমার্জিং কাপে তার জায়গায় নেওয়া হয়েছে অফব্রেক বোলার নাঈম হাসানকে।

শ্রীলঙ্কায় ওয়ানডেতে বাংলাদেশের ১৭ সদস্যের দল : তামিম ইকবাল খান, সৌম্য সরকার, ইমরুল কায়েস. মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউর।লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ।

Top