আজ : রবিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং | ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

হাইকোর্টের জামিনে সোহেলের মুক্তিতে বাধা নেই

সময় : ১২:৫৭ অপরাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতার এক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। এর ফলে এখন তার মুক্তিতে বাধা রইলো না বলে আইনজীবীরা জানিয়েছেন।
বুধবার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে সোহেলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও মো. মোস্তফা সরোয়ার সোহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।
মোস্তফা সরোয়ার সোহান সাংবাদিকদের জানান, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল উচ্চ আদালত থেকে প্রায় শতাধিক মামলায় জামিন পেয়েছেন। আজ অন্য এক মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা থাকছে না।
এর আগে, গত ২০ মার্চ বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে সুনির্দিষ্ট মামলা ছাড়া গ্রেপ্তার বা হয়রানি না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন হাইকোর্ট।
তখন আইনজীবী মো. মোস্তফা সরোয়ার সোহান জানিয়েছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে কারাগার থেকে মুক্তির পর যেন তাকে পুনরায় গ্রেপ্তার বা হয়রানি না করা হয় সে জন্য হাইকোর্টে রিট আবেদন করা হয়।
গত বছরের ৯ অক্টোবর নাশকতার বিভিন্ন মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সোহেল। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
রাজধানীর বিভিন্ন থানায় বিএনপি নেতৃত্বাধীন জোটের টানা অবরোধ ও হরতালের মধ্যে নাশকতার বিভিন্ন ঘটনায় এসব মামলা করা হয়েছিল বলে জানান আইনজীবীরা।

Top