আজ : বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

২০১৭ সালের টেস্ট ক্রিকেটে শীর্ষ ১০ রান সংগ্রাহক

সময় : ৬:৫৪ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


ক্রীড়া ডেস্ক : ২০১৭ সালে টেস্ট ক্রিকেটে টপ দশ রান সংগ্রহকের মধ্যে ৪ জনই রয়েছে বাংলাদেশী। তাছাড়া ভারত, নিউ জিল্যান্ডের রয়েছে একজন করে। অস্ট্রেলিয়া রয়েছে দুইজন। অাসুন দেখে নেই ২০১৭ সালে টেস্ট ক্রিকেটে টপ দশ রান সংগ্রহক

১। সাকিব অাল হাসান : (বাংলাদেশ) বাংলাদেশের এই সর্বকালের সেরা অলরাউন্ডার ১০ ইনিংসে করেছেন ৫৫০ রান। যার মধ্যে শতরান ২টি অর্ধশত ২ টি। তাছাড়া নিউ জিল্যান্ডের বিপক্ষে একটি ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। তার ব্যাটিং গড় ৫৫.০০।

২। মুশফিকুর রহিম : (বাংলাদেশ) দুই নম্বরেও রয়েছে অারেক বাংলাদেশী ক্রিকেটার মুশফিকুর রহিম। তাকে বাংলাদেশের রান মেশিনও বলা হয়। ৮৫ রান গড়ে ৮ ইনিংসে করেছেন ৫১৫ রান। সাকিবের মতো তিনিও ২ টি শতক এবং ২ টি অর্ধশতক করেছেন।

৩। পূজারা : (ভারত) ভারতের পক্ষে ৫২৫ বলে খেলে রেকর্ড গড়েছেন তিনি। ৭ ইনিংসে ৮০ গড়ে করেছেন ৪৪৫ রান। ১ টি ডাবল সেঞ্চুরি এবং ৩ টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

৪। ইগার : (দক্ষিণ অাফ্রিকা) ৭ ইনিংস খেলে তিনি করেছেন ৪৬৬ রান। গড় ৬৬ এবং শতক ২ টি অর্ধশতক ২ টি।

৫। স্টিভেন স্মিত : (অস্ট্রেলিয়া) অস্ট্রেলিয়ার এই অধিনায়ক ৮ ইনিংসে ২ শতক এবং ১ অর্ধশতকে ৪৫৪ রান করছেন। তার গড় ৬৪।

৬। রেন্য : (অস্ট্রেলীয়) ৭ ইনিংসে ৪০৭ রান করেছেন এই অস্ট্রেলিয়ান। গড় ৫৮ এবং ১ টি শতক এবং ২ টি অর্ধশতক রয়েছে তার।

৭। সৌম্য সরকার : (বাংলাদেশ) বাংলাদেশের এই ওপেনার ৮ ইনিংসে ৪ টি অর্ধশতক করছেন। তার রান ৩৭৪ এবং গড় ৪৬।

৮। কুশল মেন্ডিস : (শ্রীলঙ্কা) বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করেছেন এই শ্রীলঙ্কান ক্রিকেটার। ৮ ইনিংসে করেছে ৩৩৪ রান। ৪১ গড়ে ১ টি শতক অাছে তার।

৯। তামিম ইকবাল : (বাংলদেশ) এই তালিকায় রয়েছে বাংলাদেশের সর্বকালের সেরা অলরাউন্ডার তামিম ইকবাল। ১০ ইনিংসে ৩২৮ রান করেছেন তিনি। করেছে ৩ টি অর্ধশতক।

১০। লাথাম : (নিউ জিল্যান্ড) এই তালিকার শেষে রয়েছে নিউ জিল্যান্ডের ব্যাটসমান লাথাম। তিনি ৭ ইনিংসে করেছেন ৩২৬ রান। ১ টি শতক এবং ১ অর্ধশতক রয়েছে তার।

Top