আজ : শুক্রবার, ২৪শে মার্চ, ২০১৭ ইং | ১০ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

৩১২ রানে অলআউট বাংলাদেশ

সময় : ১২:৪৩ অপরাহ্ণ , তারিখ : ০৯ মার্চ, ২০১৭


স্পোর্টস ডেস্ক : ব্যাটসম্যানদের ব্যর্থতায় গল টেস্টের প্রথম ইনিংসে ৩১২ রানে গুটিয়ে গেল বাংলাদেশ। অধিনায়ক মুশফিকুর রহিম সবোর্চ্চ ৮৫ রান করেন। এ ছাড়া সৌম্য সরকার ৭১, তামিম ইকবাল ৫৭ ও মেহেদী হাসান মিরাজ ৪১ রান করেছেন।
গল টেস্টের তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আজ সকালেই সৌম্য সরকারের উইকেট হারিয়েছে মুশফিকের দল। দিনের তৃতীয় ওভারে সুরঙ্গা লাকমলের বলে পুল করতে গিয়ে আউট হন সৌম্য। বাংলাদেশের রান তখন ১৪২। এর পর উইকেটে এসেই ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন সাকিব আল হাসান। অতিরিক্ত আক্রমণাত্মক খেলার ফলটাও হাতেনাতে পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সান্দাকানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বেশিক্ষণ টিকতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। মাত্র ৮ রান করে কুমারার বলে বোল্ড হন মিডল অর্ডারের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান। এরপর মাত্র ৫ রান করে লিটন দাসও ফিরে যান প্যাভিলিয়নে। ১৩৫ বলে ৭১ রান করেন সৌম্য সরকার। সাকিব ১৯ বলে ২৩ রান করে আউট হন।

Loading...

অভিজ্ঞ ও সেট ব্যাটসম্যানরা একের পর এক ফিরে যাওয়ার পর ফলোঅনে পড়ার শঙ্কা দেখা দিয়েছিল বাংলাদেশ শিবিরে। তবে অধিনায়ক মুশফিকুর রহিমকে যোগ্য সাহচর্য দিয়েছেন উদীয়মান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেট জুটিতে ১০৬ রান যোগ করে বাংলাদেশের ফনোঅন ঠেকান এ দুজন।

দলীয় ২৯৮ রানে মিরাজ আউট হওয়ার পর স্কোরে আর ১০ রান যোগ হতেই আউট হন অধিনায়ক মুশফিক। দুটি উইকেটেই নিয়েছেন লঙ্কান অধিপতি রঙ্গনা হেরাথ। চা বিরতির পর হেরাথের বলে মুস্তাফিজ আউট হলে ৩১২ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

গতকাল বুধবার দিনের শুরুতে অল্প রানের মধ্যে শ্রীলঙ্কার ছয় উইকেট তুলে নেওয়ার পর ব্যাট হাতেও ভালো করে বাংলাদেশ। ২ উইকেটে ১৩৩ রান করে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। শেষ বিকেলে কিছুটা আক্ষেপ হয়ে থাকে তামিম ইকবাল ও মুমিনুল হকের আউট দুটি। অদ্ভুতভাবে তামিম রানআউট হওয়ার পর নির্বিষ অফস্পিনে আউট হন মুমিনুল।

শ্রীলঙ্কার করা ৪৯৪ রানের জবাবে ব্যাট হাতে দারুণ জবাব দিচ্ছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। একটা সময় কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ছিল ১১৮ রান। এরপর দ্রুতই দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা। দলীয় ১১৮ রানে তামিম আর স্কোরে ৯ রান যোগ হতে বিদায় নেন মুমিনুল ইসলাম।

Top