আজ : শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

৫৩৬ থেকে ১৪৫৬ ডলারে দাঁড়িয়েছে জাতীয় আয়

সময় : ১২:০৫ অপরাহ্ণ , তারিখ : ০৯ মার্চ, ২০১৭


টাঙ্গাইল থেকে: ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারের শামনামলে ৫৩৬ ডলার থেকে ১৪৫৬ ডলারে দাঁড়িয়েছে জাতীয় আয়। শুধু জাতীয় আয় বৃদ্ধিই নয়, দেশের স্বাধীনতাকে সুসংগঠিত করে এ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে ৪ হাজার কোটি টাকা থেকে বৃদ্ধি পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতায় ও নেতৃত্বাধীন মহাজোট সরকারের মাধ্যমে আসছে ৫ লাখ কোটি টাকার আগামী বাজেট। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ২০২১ সালের আগেই এ দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এ সব কথা বলেন।
এ সময় মন্ত্রী বলেন, পৃথিবীর এখন ১৬৬টি দেশে বাংলাদেশীরা কাজ করছে। কাজের মাধ্যমেই ওরা পৃথিবীর কাছে প্রমান করেছে বাঙ্গালীরা পৃথিবীর শ্রেষ্ঠ জাতি।

মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা চান অন্যদের ভিক্ষা দিতে আর খালেদা চান ভিক্ষা নিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কারো তুলনা চলেনা। এ দেশের উন্নয়ন এখন পৃথিবীতে রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। এ কারণে বিশ্বব্যাংকসহ বিভিন্ন বিদেশী সংস্থা উন্নয়নশীল দেশ গুলোকে এ দেশের উন্নয়ন নীতিকে লক্ষ করতে বলছে। দক্ষিণ এশিয়ার উন্নত ও বৃহৎ রাষ্ট্র ভারতে যেখানে দারিদ্রতার হার ৪২% সেখানে বাংলাদেশের এই দারিদ্রতার হার ২২%। এটিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য। এ সাফল্য অব্যাহত রাখতে আগামী নির্বাচনে তিনি আওয়ামীলীগকে ভোট দেয়ার দাবী জানান।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ এর ৬ তলা ফাউন্ডেশনসহ ৪তলা উপজেলা সম্প্রসারিত ভবন ও হল রুমে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি আলহাজ্ব ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা এমপি মনোয়ারা বেগম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী। টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলমের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত জাহান। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট বদিউজ্জামান ফারুক প্রমুখ।

এরপর গেল বছরের ২৯ নভেম্বর শুরু হওয়া টাঙ্গাইলের লৌহজং নদী পুনরুদ্ধার ও পরিস্কার-পরিচ্ছনতার কাজ পরিদর্শনে আসনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি।

উল্লেখ্য, গত ২০১৪ সালের ১৬ নভেম্বর ৫ কোটি ১৭ লাখ ২৩ হাজার ৩৩২.৯৫ টাকা চুক্তিমূল্যে ৪ হাজার বর্গফুট নব নির্মিত টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ এর ৬ তলা ফাউন্ডেশনসহ ৪তলা উপজেলা সম্প্রসারিত ভবন ও হল রুমের কাজ শুরু করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর টাঙ্গাইল সদর। এর নির্মাণ কাজ শেষ হয় ২০১৭ সালের ২৮ ফেব্রæয়ারি। কাজটি সম্পাদন করেন মোঃ আব্দুল জলিল সরকার এবং মেসার্স সানভী ট্রেডার্স।

Top