আজ : বুধবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১২ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

৫ ম্যাচে নিষিদ্ধ রোনালদো

সময় : ৮:৫২ অপরাহ্ণ , তারিখ : ১৪ আগস্ট, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

ক্রিস্তিয়ানো রোনালদো ৫ ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন। স্প্যানিশ ফুটবল সংস্থা সোমবার এই শাস্তি শুনিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারকে। রোববার ন্যু ক্যাম্পে সুপারকোপার প্রথম লেগে বার্সেলোনার সাথে এল ক্ল্যাসিকো ম্যাচে দুই হলুদ কার্ড বা লাল কার্ড দেখতে হয়েছিল রোনালদোকে। দল জিতেছিল ৩-১ এ। রোনালদো লিড আনা গোল করেছিলেন।
কিন্তু লাল কার্ড দেখে হতাশায় রেফারিকে ধাক্কা মেরে বসেছিলেন। এই অপরাধে ১২ ম্যাচ পর্যন্ত নিষেধাজ্ঞার শঙ্কা ছিল। অতো বড় শাস্তি হয়নি রোনালদোর। তবে ৫টি ম্যাচে রিয়াল ও রোনালদোর ভক্তরা তাদের প্রিয় ফুটবলারের খেলার মিস করবেন।
রোনালদোকে দিতে হবে ৩৮০৫ ইউরো জরিমানাও।একটি বিবৃতিতে স্প্যানিশ ফুটবল সংস্থা জানিয়েছে, ‘প্রথমত, দুটি হলুদ কার্ডের জন্য রিয়াল মাদ্রিদের খেলোয়াড়ের শাস্তি এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা। প্রথম কার্ডটি জার্সি খুলে উদযাপনের কারণে, দ্বিতীয়টি ভান করার জন্য। এর সাথে তার ক্লাবকে ৩৫০ এবং খেলোয়াড়কে ৮০০ ইউরো জরিমানা করা হয়েছে। দ্বিতীয়ত, ক্রিস্তিয়ানো রোনালদোকে আরো চার খেলায় নিষিদ্ধ করা হয়েছে শৃঙ্খলা কোডের ৯৬ নম্বর আর্টিকেলে। সেই সাথে তার ক্লাবের আরো ১৪০০ এবং খেলোয়াড়ের ৩০০৫ ইউরো জরিমানা করা হয়েছে।’

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে রোনালদো শুরুতে ছিলেন বেঞ্চে। দ্বিতীয়ার্ধে মাঠে নামেন। ৫৮ মিনিটে তিনি যখন নামেন তখন খেলায় ১-১ এ সমতা। এরপর ৮০ মিনিটে দুর্দান্ত এক গোল করে রোনালদো ২-১ এ লিড এনে দেন দলকে। সেই গোলের উদযাপন লিওনেল মেসির মতো করে করেছেন রোনালদো। বার্সার সমর্থকদের সামনে গিয়ে জার্সি খুলে উচিয়ে ধরেছেন। এরপর বডিবিল্ডারের মতো শরীর দেখিয়েছেন। মেসি ওভাবে জার্সি খুলে উদযাপন করেছিলেন গত এপ্রিলের এল ক্ল্যাসিকোতে, রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে। সেই ম্যাচে জিতেছিল বার্সা।
জার্সি খোলার অপরাধে প্রথম হলুদ কার্ডটি পান রোনালদো। এর ঠিক দুই মিনিট পর ম্যাচ ছাপিয়ে যাওয়া ঘটনা ঘটে। রোনালদো বার্সার পেনাল্টি বক্সের মধ্যে পড়ে গেলেন। তার দাবি ছিল ওটা পেনাল্টি। কিন্তু অভিনয় করে ডাইভ দেওয়ার দায়ে রেফারি তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে মার্চিং অর্ডার দেন। রোনালদো বেজায় ক্ষেপে ওঠেন। রেফারির সাথে চিল্লাচিল্লি শুরু করেন। পরে চলেই যাচ্ছিলেন মাঠের বাইরে। হঠাৎ ঘুরে দাঁড়িয়ে রেফারিকে হাত দিয়ে হালকা ধাক্কা দেন। ওই ধাক্কাটা না দিয়ে শৃঙ্খলাভঙ্গের অপরাধে দোষী না হয়ে এক ম্যাচের নিষেধাজ্ঞাই পেতেন রোনালদো। ক্ষণিকের ভুলে হয়েছে ফিফার চার বারের বিশ্বসেরা ফুটবলারের সর্বনাশ।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top