আজ : রবিবার, ২৪শে জুন, ২০১৭ ইং | ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

৭ সহস্রাধিক জনবল নিয়োগ দেবে অগমেডিক্স

সময় : ৯:২৮ পূর্বাহ্ণ , তারিখ : ১১ মার্চ, ২০১৭


ইউএস ভিত্তিক স্টার্টাআপ ও স্বাস্থ্যসেবা কোম্পানি ‘অগমেডিক্স’ আগামী বছরের মধ্যে বাংলাদেশ থেকে ৭ সহস্রাধিক জনবল নিয়োগের ঘোষণা দিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পান্থপথে অগমেডিক্স ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ পরিকল্পনার কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, কোম্পানির নিয়োগ পরিকল্পনা নিয়ে অগমেডিক্সর কো-ফাউন্ডার পেলু ট্র্যান এবং কোম্পানির শীর্ষ বিনিয়োগকারী অরবিমেডের ভেঞ্চার পার্টনার স্টিভেন ইয়েসিয়েছ চলতি সপ্তাহে বাংলাদেশ সফর করেছেন এবং স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কোম্পানির নিয়োগ পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন।

পরবর্তী ৫ বছরের জন্য অগমেডিক্স ও এর পার্টনাররা ঢাকাসহ সমগ্র বাংলাদেশ থেকে প্রচুর জনবল নিয়োগ দিবে যারা আমেরিকার ডাক্তারদের রিমোট পার্সোনাল অ্যাসিসটেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, দেশের মেধাবী যুবকদের কল্যাণে উদ্ভাবনের ক্ষেত্রে আমাদের শীর্ষ উদাহরণ হচ্ছে অগমেডিক্স। অগমেডিক্স বাংলাদেশ থেকে ৭ সহস্রাধিক তরুণ কর্মী নিয়োগের সিদ্ধান্তটি সত্যিই প্রশংসনীয়। আইসিটি মন্ত্রণালয় এলআইসিটি প্রোগ্রামের মাধ্যমে অগমেডিক্সের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষিত জনবল সরবরাহ করতে কাজ করছে।

অগমেডিক্সের কো-ফাউন্ডার পেলু ট্র্যান বলেন, অগমেডিক্স পরিচালনা কাজে ও আমেরিকার ডাক্তারদের সঙ্গে মেধাবীদের সংযোগ ঘটাতে বাংলাদেশ একটি আদর্শ জায়গা। মেধা, যুব ও শিক্ষার সমন্বয় শক্তিশালী বিজনেস প্রসেস আউট সোর্সিং এর সীমাহীন সম্ভাবনা তৈরি করছে।

অগমেডিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর আহমাদুল হক বলেন, অগমিডেক্স দ্রুতই বিশ্বব্যাপী ব্যবসা সম্প্রসারণ করতে যাচ্ছে এবং আইসিটি মন্ত্রণালয় ও হাইটেক পার্ক কতৃপক্ষের সহযোগিতায় আগামী ৫ বছরে আমাদের কোম্পানিতে ৭ সহস্রাধিক দক্ষ জনবল নিয়োগ দেয়া হবে।

Top