আজ : মঙ্গলবার, ১২ই ডিসেম্বর ২০১৭ ইং | ২৮শে অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

বাড়লো স্বর্ণের দাম


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

দেশের বাজারে বাড়ানো হলো স্বর্ণের দাম। ভরি প্রতি স্বর্ণের দাম সর্বোচ্চ এক হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) নতুন এ দর নির্ধারণ করেছে। আগামীকাল রোববার (২৬ নভেম্বর) থেকে স্বর্ণের নতুন এ দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে এ দাম বাড়ানো হয়েছে বলে দাবি করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

নতুন দাম অনুযায়ী, ভরি প্রতি সর্বনিম্ন ৫৮৪ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

বাজুস জানায়, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পরবে ৪৯ হাজার ২২২ টাকা। ২১ ক্যারেট ৪৭ হাজার ৫ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ৪০৭ টাকায়। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৫ হাজার ৯৫২ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অর্থাৎ আগামীকাল রোববার থেকে দাম বাড়বে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ৪০০ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৮৩ টাকা, ১৮ ক্যারেটে এক হাজার ১৬৭ এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৮৪ টাকা।

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে আজ শনিবার ২২ ক্যারেটের স্বর্ণ ৪৭ হাজার ৮২২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪০ হাজার ১৬৭ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৫ হাজার ৩৬৯ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

Loading...

আরও পড়ুন...
Top