আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

হঠাৎ উধাও!


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

পুরান বলিউড প্রেমীদের অনেকেরই হয়তো মনে হয়, ইস! ওই নায়িকাটা কোথায়? অনেক দিন দেখি না। এখনো অভিনয় করছে? নাকি হারিয়ে গেছে! বলিউডের এমন অনেকেই আছেন যারা খুব অল্প সময়ের জন্য এসেছেন। নিজ ইচ্ছায় কোথায় যেন হারিয়ে গেছেন। এমন হারিয়ে যাওয়া কয়েকজনের খোঁজ। আফসোস কিছুটা হলেও হয়তো মিটবে-

মাহিমা চৌধুরী: শাহরুখের সঙ্গে ‘পরদেশ’ ছবির নায়িকার কথা মনে আছে? ছবিটির মাধ্যমে বেশ আলোচিত হন। তারপরও বেশ কিছু সিনেমায় অভিনয় করেন। কিন্তু সফলতা আসেনি। কোথায় যেন হঠাৎ হারিয়ে গেলেন।

ভূমিকা চাওলা: ‘তেরে নাম’ খ্যাত ভুমিকা অনেকেরই স্বপ্নের নায়িকা। এরপর আরও কিছু সিনেমায় অভিনয় করেন। কিন্তু বলিউডে অনিয়ামিত হয়ে পরে। দক্ষিনের ছবিগুলোতে মাঝেমধ্যে দেখা যায়। বলিউডে সর্বশেষ ‘ধোনি’র বায়োপিকে ছোট একটি চরিত্রে অভিনয় করেছেন। মূলত যোগগুরু ভরত ঠাকুরকে বিয়ে করার পরই অভিনয় জগৎ থেকে নিজেকে গুটিয়ে নেন।

ময়ূরী কঙ্গো: `পাপা কহেতে হ্যায়’ ছবিতে গুডি গার্ল হিসাবে দেখা গিয়েছিল যুগল হংসরাজের বিপরীতে। সেই ছবিটি জনপ্রিয় না হলেও তার জনপ্রিয়তা বেড়েছিল। কিন্তু বেশি দিন টেকেনি। বিয়ে করে সংসার করছেন।

অন্তরা মালি: ‘কোম্পানি’, ‘গায়েব’ সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন। পরিচালক রাম গোপাল ভার্মার সঙ্গে প্রেমের সম্পর্কও শোনা গেছে। সর্বশেষ দেখা গিয়েছিল ‘২০১০-এ …অ্যান্ড ওয়ান্স এগেন’ ছবিতে। তারপরই গায়েব হয়ে যায় এ নায়িকা

গ্রেসি সিংহ: মুন্নাভাই এমবিবিএস মনে আছে? সেখানে লেডি ডাক্তারের ভূমিকায় এবং সঞ্জয় দত্তের বিপরীতে ছিলেন। প্রথম ছবি আমিরের লগান। মুন্নাভাইতে অভিনয় করার পরই হঠাৎ হারিয়ে যান। এখনো বলিউডে মাঝেমধ্যে দেখা যায়। তবে সেই ধাঁচটা আর নেই।

নম্রতা শিরোদকার: সঞ্জয় দত্তের সঙ্গে বাস্তব, এবং ব্রাইড অ্যান্ড প্রেজুডিস ছবিতে অভিনয় করেন। কিন্তু বিয়ের পর পরই একেবারে উধাও হয়ে যান সিনেমা থেকে। তিনি এখন দক্ষিনের জনপ্রিয় নায়ক মহেশবাবুর ঘরনী হিসেবে ভালই কাটাচ্ছেন।

ভাগ্যশ্রী: সালমানের বিপরীতে `ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে আত্মপ্রকাশ। সেই সময়কার বহুচর্চিত নায়িকা। ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে ভাগ্যশ্রী ও সালমানের অনবদ্য কেমিষ্ট্রির কথা এখনো মনে রয়েছে সালমান ভক্তদের। বিয়ের পরই তার ক্যারিয়ার নষ্ট হয়ে যায় এবং একদা সালমানের এই সাবেক প্রেমিকা সিনেমা থেকে হারিয়েও যান।

গায়ত্রী ওবেরয়: স্বদেশ ছবিতে শাহরুখ খানের বিপরীতে ছিলেন। এই ছবির হাত ধরেই প্রচারের আলোয় আসেন। এই ছবির পরই তিনি বিয়ে করেন এবং হারিয়ে যান বলিউড থেকে।

মধু: ‘ফুল অউর কাঁটে’, ‘রোজা’ ছবিতে অসামান্য অভিনয় করেন। তার পর সেই ভাবে লিডিং রোল পাননি। পরে কয়েকটা ছবিতে পার্শ্ব চরিত্রে দেখা গিয়েছে। এখন আর দেখাই যায়না।

কিম শর্মা: বলিউডের আবেদন ময়ী অভিনেত্রী কিম শর্মা। আদিত্য চোপড়ার ‘মোহাব্বাতিন’ ছবিতে অভিনয় করে আলোচনা আর খ্যাতির শীর্ষে চলে এসেছিলেন। বিজ্ঞাপনেও নাম করেছেন। একিন, তুমসে আচ্ছা কোন হে, ক্যাহ তা হ্যায় দিল বার বার, টম ডিক এন্ড হেরি ইত্যাদি ছবিতে অভিনয়ের মাধ্যমে প্রতিযোগিতার বাজারে টিকে থাকার চেষ্টা করলেও সফল হননি। তাকেও কালের গর্ভে হারিয়ে যেতে হয়েছে। ২০১১ সালে ‘লুট’ নামের একটি সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছিলো এই সেনসেশনাল বলিউড অভিনেত্রীকে।

মমতা কুলকার্নি: বলিউডে দীর্ঘ এগারো বছর কাটিয়েছেন। বেশ কিছু প্রশংসিত ও ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছেন। নব্বইয়ের দশকে যে ক’ জন অভিনেত্রী বলিউডে কাঁপন তুলেছিলো, তাদের মধ্যে অন্যতম। আন্ডারওয়ার্ল্ডের একজন মাধক পাচারকারী ভিকি গোস্বামীর সাথে সম্পর্ক গড়ে সর্বশেষ খবরে আসেন। দুবাইতে যাবজ্জীবন কারা দণ্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ী ভিকি গোস্বামীকে মুক্ত করতে ২০১২ সালের নভেম্বরে তাঁর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন মমতা। মমতা অভিনীত সবশেষ ছবি মুক্তি পায় ২০০২ সালে।

উর্মিলা: বলিউডে উর্মিলার আগমন ঘটে একজন শিশু শিল্পী হিসেবে। নায়িকা হিসেবে বলিউডের আগে তার অভিষেক ঘটে মালায়লাম চলচ্চিত্রে। গ্ল্যামার আর আকর্ষণীয় ফিগারের জন্য চাহিদার তুঙ্গে ছিলেন এই অভিনেত্রী। নব্বইয়ের দশকের মাঝামাঝি সময়ে বলিউডের নায়িকা হিসেবে অভিনয় জগতে পা রাখেন উর্মিলা। সে সময় শাহরুখ খানের বিপরীতে ‘চমৎকার’ ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। তবে ১৯৯৬ মালে ‘রঙ্গিলা’র ছবিতে অভিনয়ের মধ্য ব্যাপক প্রশংসা কুড়ান তিনি। ওই ছবিতে ব্যাপক খোলামেলা হয়ে ক্যামেরার সামনে এসে তাক লাগিয়ে দেন। এরপর আর পেছনে তাকাতে হয়নি, একে একে একাধিক ছবিতে অভিনয় করেছেন উর্মিলা। ২০০৮ সালের পর দীর্ঘ ছয় বছর চলচ্চিত্রে বাহিরে থাকলেও মাঝখানে ‘আজব’ নামের একটি ছবিতে তাকে দেখা গিয়েছিলো।

আরও পড়ুন...
Top