আজ : বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর ২০১৭ ইং | ৯ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

খোলামেলা, তাতে কী মিলল?


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

শোবিজে আপনার কাজটা কী? হতে পারেন অভিনয়শিল্পী, নৃত্য শিল্পী, কন্ঠশিল্পী অথবা ক্যামেরার পেছনের কোনো মানুষ। সেক্ষেত্রে খোলামেলা, বিশেষ করে পর্দার বাইরে নিজেকে বোল্ড প্রদর্শন করা কতটা জরুরি? এটা কী নিজের গ্ল্যামার প্রদর্শনের কোনো উপায়? মানলাম আপনি তারকা, সাধারণ মানুষ থেকে ধরাছোয়ার বাহিরে। পোশাক কিংবা চলন বলনে ভিন্নতা থাকবে সেটাই স্বাভাবিক। হয়তো হলিউড কিংবা বলিউডের সঙ্গে সামঞ্জস্য রেখে চলাফেরা করেন, লাইফ স্টাইল সাজান। কিন্তু দিনশেষে শোবিজ তো একটা সৃষ্টিশীল মাধ্যম। যেখানে গ্ল্যামার কিংবা খোলামেলা প্রদর্শনের চেয়ে দক্ষতার প্রয়োগ বেশি, সৃষ্টিশীলতার জয়জয়কার। অবাক করা বিষয় নায়িকা কিংবা মডেলদের সঙ্গে গায়িকারাও নিজেকে খোলামেলা উপস্থাপন করে থাকেন। যেখানে তাদের কন্ঠই একমাত্র পরিচয়। বর্তমান সময়ে নিজেকে উপস্থাপন করার সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। সেখানে নিজেকে খোলামেলা উপস্থাপন করা কতটা জরুরি? তারকারা কি ইমেজ তাদের ভক্তদের কাছে তুলে ধরতে চায়?

নারী তারকাদের মধ্যে একটি চল শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা বাস্তবিক চলন বলনে নিজেকে বোল্ড প্রদর্শন করা যেন রীতিমতো যুগের চাহিদা মনে করেন। বেশ কয়েকজন নারী তারকার ফেসবুক ঘাটা হলো তথ্য আহরনের উদ্দেশ্যে। যেখানে দেখা মিললো হরেক রকমের ছবি। কিছু তারকার বেশিরভাগ ছবিই খোলামেলা। কারণ কী? যেভাবে আমাদের সংস্কৃতি বেড়ে উঠেছে, সেখানে এর আবেদন কতটা? তারা কি জরিপ চালায় নিজেদের নিয়ে? শেষমেষ কী মেলে? সাধারণ মানুষের মন্তব্যের দিক নজর দেওয়া হলো। সেখানে বেশিরভাগই এসব ছবির সমলোচনা করে মন্তব্য। কিছু নিম্ন শ্রেনী নানা কুরুচিপূর্ণ কথা বলে তার জাত চেনায়। নিজেকে খোলামেলা করে তাহলে কী কর্মক্ষেত্রে বেশি সুবিধা পাওয়ার কোন সুযোগ আছে? তেমনটা তো মনে হয় না। হতে পারেন আপনি ‘কুছ পরোয়া নেহি’ টাইপ।

সেভাবে ভাবলে আপনার সংস্কৃতি কী বলে সেটা কী জরুরি নয়? পোশাক কিংবা খোলামেলা নিয়ে কথা বলা শোভনীয় নয়। কিন্তু কী করার! আজকাল এটাও এমন একটা ইস্যু হয়ে দাড়িয়েছে দু কথা না বলে ক্ষ্যান্ত দেওয়া যায় না। সাধারনের কাছে তারকাদের এমন উপস্থাপন নেগেটিভ ধারণার জন্ম দেয়। উঠতি মডেল থেকে চল্লিশোর্ধদেরও একই দশা। মনে রাখবেন পরিচয় হতে পারে আপনার কাজ, যেটা যুগ যুগ ধরে সাধারনের মনে বাঁচিয়ে রাখবে। আপনার দক্ষতাকেই মানুষ ভালবাসবে, স্বরণে রাখবে। সেক্ষেত্রে খোলামেলা পোষাক অতীতে কোন গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে বলে জানা নেই। আপনাদের কাছে এরকম উদাহরণ আছে কিনা সেটাও জানা নেই। যদি বাইরের ইন্ডাস্ট্রির উদাহরনও টানেন, সেক্ষেত্রে উল্লেখিত নামগুলোর দৌড় কিন্তু খুব বেশি না।

এবার যদি উদাহরণ টানতে বলা হয়, বর্তমান সময়ে বেশিরভাগ শোবিজ কন্যার এহেম হাল মেলে। তালিকায় তোলা যায় ভাবনা, স্পর্শিয়া, নুসরাত ফারিয়া, বিদ্যা সিনহা মীম, পরীমনী, পিয়া বিপাশা সহ আরও অনেকে আছেন।

আরও পড়ুন...
Top