আজ : বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর ২০১৭ ইং | ৯ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

সাংবা‌দিক, ভিডিএস ও স্বপ্নতরী’র সহযোগীতায় বাঁচলো আরেকটি প্রাণ


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

রা‌খে অাল্লাহ মা‌রে কে? যার কেহ নাই তার আল্লাহ আ‌ছে। আর আল্লাহ কিছু মানুষ‌কে তাৎক্ষ‌নিক পা‌ঠি‌য়ে দেন গরী‌বের জীবন বাঁচা‌নোর উপাদান যোগা‌নোর জন্য। ওই সকল মানুষগু‌লো সব সময় তা‌দের প‌রিচয় গোপন রাখ‌তে চাই‌লেও পেশার খা‌তি‌রে ওনা‌দের‌কে সাম‌নে আন‌তে বাধ্য হ‌চ্ছি কারন ভা‌লো কাজগু‌লো প্রচা‌রে না আন‌লে মানুষ কেন ভা‌লো কাজ কর‌তে উদ্ভুদ্ধ হ‌বে?

আজ সকাল দশটায় স্বরূপকা‌ঠীর পঞ্চ‌বে‌কি বাজা‌রে এক গ্রাম্য ডাক্তার এর চেম্বা‌রে আত্মহত্যা থে‌কে বে‌চে যাওয়া ১১/১২ বছ‌রের এক‌টি মে‌য়ে নি‌য়ে শোর‌গোল দে‌খে থে‌মে যায় পার্শব‌র্তী বা‌লিহারী গ্রা‌মে বসবাসরত উ‌দীয়মান সাংবা‌দিক ইউসুফ।

প্রায় আ‌ত্মীয়স্বজনহীন অজ্ঞান ওই মে‌য়েটি‌কে ইউসুফ ও স্বপ্নতরী’র শাকিলসহ ক‌য়েকজন দ্রুত নি‌য়ে ছুটে চ‌লে প্রায় ২ কি‌লো‌মিটার দুু‌রে সরকারী হাসপাতা‌লে।

ট্রলার যো‌গে হাসপাতা‌লে যে‌য়ে ডাক্তা‌রের শরনাপন্ন হ‌য়ে আকাশ ভে‌ঙ্গে প‌ড়ে ইউসু‌ফের। কারন ডাক্তার তান‌ভীর রহমান স্রেফ জা‌নি‌য়ে দেন রোগীকে সুস্থ কর‌তে হ‌লে এখ‌নি ব‌রিশা‌ল শেবা‌চিম হাসপাতা‌লে নি‌য়ে যে‌তে হ‌বে।

তাৎক্ষ‌নিক ঔষধ কেনার সামর্থহীন ইউসুফ প‌রে যায় অ‌থৈ সাগ‌রে। কারন ঔষধ কেনার টাকা যার কা‌ছে নেই সে কিভা‌বে ব‌রিশাল নি‌য়ে যা‌বে! এমন চিন্তায় ইউসুফ তার এক ব‌ড় ভাই ও অভিজ্ঞ সাংবাদিক আসাদুজ্জামান‌কে ফোন দি‌য়ে সমস্ত বিষয় অবগত কর‌লে ওই বড় ভাই তা‌কে আশ্বস্ত ক‌রে যে একটা ব্যবস্থা হ‌বে। সে অনুসা‌রে ওই ভাই বিষয়‌টি অবগত ক‌রে স্বরুপকা‌ঠি প্রেস ক্লা‌বের সে‌ক্রেটারী সাংবা‌দিক আজাদ‌কে। সাংবা‌দিক আজাদ তাৎক্ষ‌নিক স্বরুপকা‌ঠি হাস‌পাতা‌লে পৌ‌ছে নিজ খর‌চে মে‌য়ে‌টি‌কে এম্বু‌লেন্স ক‌রে ব‌রিশা‌লে পা‌ঠি‌য়ে দেন এবং মে‌য়ে‌টির নিতান্তই গরীব আত্মীয়‌দের হা‌তে বেশ কিছু নগদ টাকা দি‌য়ে ব‌লেন চি‌কিৎসা বাবদ যা ব্যয় হয় সব আমার প্র‌তিষ্ঠান ভি‌ডিএস এন‌জিও থে‌কে করা হ‌বে।

আজ বি‌কেল চারটায় ব‌রিশাল শেবা‌চিমে খোজ নি‌য়ে জানা যায়, মে‌য়ে‌টির প্র‌য়োজনীয় চি‌কিৎসার পর মে‌য়ে‌টি সুস্থ্য আছে।

শাকিলসহ তিনজন সাংবা‌দি‌কের অ‌তি আন্ত‌রিকতায় আল্লাহ ফি‌রি‌য়ে দিলো এক‌টি জীবন। বেঁ‌চে থাকুক ক্ষুধার সা‌থে প্র‌তিনিয়ত যুদ্ধ করা রাজাবা‌ড়ি গ্রা‌মের গরীব প‌রিবা‌রের ১০/১২ বছ‌রের ওই মে‌য়ে‌টি। আর স্বাধীনবাংলা২৪.কমের পক্ষ থেকে সেলুট জানাই ভিডিএস, স্বপ্নতরী’র শাকিল, সাংবা‌দিক আসাদুজ্জামান, আজাদ ও ইউসুফ‌কে।

আরও পড়ুন...
Top