আজ : বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর ২০১৭ ইং | ৯ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

পর্ন তারকাদের আসল পরিচয় ফাঁস করলো ফেসবুক!


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কারিগরি ত্রুটির কারণে ফাঁস হয়ে গেছে বেশ কিছু পর্ন তারকা ও যৌনকর্মীর আসল পরিচয়। ফেসবুকে থাকা ‘পিপল ইউ মে নো’ ফিচারের কারণে নাম এবং বিভিন্ন ব্যক্তিগত তথ্য উন্মুক্ত হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন বেশ কিছু পর্ন তারকা।

ফেসবুকের এই ফিচারটি মূলত নতুন বন্ধু তৈরি করার জন্য ব্যবহারকারীদের সহায়তা করে। তবে পরিচয় ফাঁস হয়েছে, এমন বেশ কয়েকজন জানিয়েছেন, এই ফিচারটি তাদের অনেক গোপন তথ্যও ফাঁস করে দিয়েছে।

একজন যৌনকর্মী অভিযোগ জানিয়ে বলেন, তাঁর আসল নামে থাকা অ্যাকাউন্টটিও এই ফিচারের মাধ্যমে গ্রাহকদের সামনে তুলে ধরছে ফেসবুক।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমডোকে তিনি জানান, দুটি অ্যাকাউন্ট খোলার জন্য আলাদা আলাদা ফোন নাম্বার এবং তথ্য ব্যবহার করা সত্ত্বেও তাঁর আসল অ্যাকাউন্টটি সবার সামনে চলে আসছে।

এলা ডার্লিং ছদ্মনামের অপর একজন পর্ণ তারকা জানান, তিনি আসল নাম ব্যবহার করে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলেছেন। কিন্তু হঠাৎ করেই তাঁর এই অ্যাকাউন্টটিকে সবার ওয়ালে সাজেশন হিসেবে দেখাচ্ছে ফেসবুক। তিনি মনে করেন, আমরা এমন একটি সময়ে বাস করছি কারো ব্যক্তিগত তথ্য তারই বিরুদ্ধে শক্তিশালী অস্ত্র হিসেবে ব্যবহার করা সম্ভব।

এ বিষয়ে ফেসবুকের একজন মুখপাত্র জানান, ফেসবুক সবসময়ই ব্যবহারকারীদের ব্যক্তগত গোপনীয়তাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে থাকে। একজন ব্যবহারকারী যেন নিরাপদে ফেসবুক ব্যবহার করতে থাকে, তাতেও প্রাধান্য দেয় ফেসবুক। তবে ত্রুটি থাকায় এমন ঘটনা ঘটেছে এবং এই সমস্যা দূর করতে কাজ করার কথাও জানিয়েছেন এই মুখপাত্র।সুত্রঃ দ্যা সান

আরও পড়ুন...
Top