আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

পদত্যাগ করছেন বিচারপতি সিনহা


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগের সিদ্ধান্তই নিয়েছেন। ছুটি নিয়ে বিদেশে চিকিৎসারত প্রধান বিচারপতির পদত্যাগ পত্র আজ কালের মধ্যেই বঙ্গভবনে চলে যাবে। সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র এই তথ্য নিশিচ্ত করেছে। পদত্যাগ করেই তিনি দেশে ফিরবেন বলেও জানা গেছে। আজ তাঁর ছুটির মেয়াদ শেষ হচ্ছে।

ষোড়শ সংশোধানী এবং এর পরবর্তী বিভিন্ন মন্তব্য নিয়ে বিতর্কের মধ্যেই অসুস্থতার কারণে গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটি নেন বিচারপতি সিনহা। ছুটি নেওয়ার ১০ দিনের মাথায় ১৩ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়েন তিনি। এর আগে সাংবাদিকদের উদ্দেশ্যে নিজের স্বাক্ষরিত লিফলেটে বিচারপতি সিনহা নানা বিতর্ক উস্কে দেন। পরদিনই হাইকোর্টের এক বিবৃতিতে প্রধান বিচারপতির বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ লেনদেন, নৈতিক স্থলনসহ ১১ টি সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে এমনিতেই অবসরের আগে (৩১ জানুয়ারি, ২০১৮) আদালতে বসতে পারতেন না প্রধান বিচারপতি।

সম্প্রতি চিকিৎসার উদ্দেশ্যে অস্টেলিয়া থেকে সিঙ্গাপুরে আসা প্রধান বিচারপতি সরকারের একাধিক উপদেষ্টার সঙ্গে যোগাযোগ করেন। এসব যোগাযোগে তিনি আত্মপক্ষ সমর্থন করে বিভিন্ন কথা বলেন। এ সময় সমঝোতা না হলে পদত্যাগের কথা জানান প্রধান বিচারপতি। এমন আলোচনার খবর জানার দুদিনের মাথায়ই প্রধান বিচারপতির পদত্যাগের সিদ্ধান্তের কথা জানা গেল।

বাংলা ইনসাইডার

আরও পড়ুন...
Top