আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

সমাবেশের অনুমতি পাচ্ছে না বিএনপি


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

সোহরাওয়ার্দী উদ্যানে চলতি মাসের ১২ তারিখে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। এই লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বরাবর আবেদন করেছে তারা। কিন্তু একই সময়ে আরেকটি সমাবেশের আবেদন পড়েছে। তাই ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাচ্ছে না কেউ।

গত ৭ নভেম্বর উদযাপনে ব্যার্থ বিএনপির সান্তনা ছিল ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ। এই লক্ষ্যে ডিএমপি বরাবর আবেদন করা হয়েছে বলে জানিয়েছিলেন দশটির শীর্ষ নেতারা। কিন্তু একই সময়ে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আবেদন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গসংগঠন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ১১ নভেম্বর। ১৯৭২ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণি দেশের সর্ববৃহৎ এই যুব সংগঠন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি বরাবরই বেশ ঘটা করেই পালন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এরই ধারাবাহিকতায় এবার ১১ থেকে ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের উদ্যোগ নেওয়া হয়। এই লক্ষ্যে ডিএমপি বরাবর আবেদনও করা হয়েছে।

একই স্থানে একই সময়ে দুটি সংগঠনের সমাবেশের আবেদন পড়লে ডিএমপির নীতি হচ্ছে কাউকে অনুমতি না দেওয়া। তাই ১২ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাচ্ছে না কেউ।

বিএনপির সান্তনার সমাবেশের অনুমোদন না মেলার বিষয়টি এরই মধ্যে নেতা-কর্মীদের মধ্যে হাতাশার সৃষ্টি হয়েছে। এর আগে গত ৭ নভেম্বরে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করতে চেয়েছিল বিএনপি। কিন্তু কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) সম্মেলনের কারণে অনুমতি পায়নি তারা। ঘরোয়া ভাবে বড় কোনো আয়োজনেরও ব্যার্থ হয় তারা। সমাবেশ আয়োজনে বারবার ব্যর্থতার জন্য দলীয় শীর্ষ পর্যায়ের দূরদর্শিতার অভাবকেই দায়ী করছেন নেতা-কর্মীরা।

আরও পড়ুন...
Top