আজ : শনিবার, ১৬ই ডিসেম্বর ২০১৭ ইং | ২রা পৌষ ১৪২৪ বঙ্গাব্দ

সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে নেই বিএনপির কেউ


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিএনপির কেউ যাননি। গত কয়েক বছর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এতে যোগ দিচ্ছেন না। তবে বিএনপির কারও যোগ না দেয়ার ঘটনা এই প্রথম। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবারের এই অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লে. জেনারেল মাহবুবুর রহমান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদকে আমন্ত্রণ জানানো হয়।বিএনপি সূত্রে জানা গেছে, দুপুর পর্যন্ত খালেদা জিয়া ছাড়া বাকি তিনজনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের বিষয়টি অনেকটা নিশ্চিত ছিল। তবে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে শেষ মুহূর্তে অনুষ্ঠানে যোগদানে বিরত থাকেন তারা।

প্রতি বছরই সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে রাজনৈতিক শীর্ষ নেতা ও সাবেক সেনা কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়।

উল্লেখ্য, সর্বশেষ ২০১২ সালে নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থা নিয়ে মুখোমুখি অবস্থানের মধ্যে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে গিয়েছিলেন খালেদা জিয়া। ওই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকলেও দুই নেত্রীর মধ্যে কোনো কথা হয়নি। তবে এই অনুষ্ঠানে দুই নেত্রীর কুশল বিনিময়ের একটি রেওয়াজ ছিল।

আরও পড়ুন...
Top