আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

জাদুর কাঠি


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

ফ্রুটিকার একটি বিজ্ঞাপন। যেখানে একজন নেতা বক্তৃতা শুরু করেছেন মিথ্যে দিয়ে। হঠাৎ তার গলা ধরে এলো, পানির বদলে তিনি পান করলেন ফ্রুটিকা। ম্যাজিকের মতো তিনি সত্যি কথা বলতে শুরু করলেন। তিনি যে রিলিফের চুরি করা গম দিয়ে নাস্তা করেন তাও অবলীলায় বলে ফেললেন। বেগম জিয়া ফ্রুটিকা পান করেছেন কিনা, আমরা জানি না, কিন্তু আদালতে তিন দিন ধরে ম্যারাথন আত্মপক্ষ সমর্থনে বেগম জিয়া বেশ কিছু সত্যি উচ্চারণ করেছেন। দ্বিতীয় দিনে তিনি বলেছিলেন, শেখ হাসিনা সৌভাগ্যবান। তৃতীয় দিন অর্থাৎ ২ নভেম্বর বেগম জিয়া বললেন, ‘আমার মাঝে মাঝে মনে হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জাদুর কাঠি আছে।’ খুবই সত্যি কথা। এরকম সত্য উচ্চারণের জন্য অবশ্যই বেগম জিয়াকে ধন্যবাদ দেওয়া উচিত।

শুধু বেগম জিয়া নন, বিশ্বের মানুষও ভাবে শেখ হাসিনার হাতে ‘জাদুর কাঠি’ আছে। সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও বলেছিলেন, শেখ হাসিনার ম্যাজিকে বাংলাদেশ অভাবনীয় সফল্য পেয়েছে।’ নোবেল জয়ী অর্থনীতিবিদ আমর্ত্য সেনও বলেছেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা রূপকথার মতো।’ সারা বিশ্বের বিস্ময় আজ বাংলাদেশ। সবাই প্রশ্ন করে, শেখ হাসিনা কি জাদু জানেন? না হলে বাংলাদেশের উন্নয়নের মহাসড়কে এভাবে ছুটছে কীভাব?

বাংলাদেশ বিশ্বের প্রথম ৫ টি দেশের একটি যাদের গত ৮ বছরে গড় প্রবৃদ্ধি ৬ এর ওপরে। গত বছর প্রবৃদ্ধি ৭ এর ম্যাজিক ফিগারে উঠেছে। বেগম জিয়ার শাসনামলে মাথাপিছু আয় ছিল ৬৫২ ডলার এখন তা বেড়ে এক হাজার ৬০২ ডলার হয়েছে। ম্যাজিক না হলে কীভাবে সম্ভব?

জাদুর কাঠি না থাকলে কীভাবে তিনি বছরের সব শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেন, তাও আবার প্রায় ৩০ কোটি।

জাদুর কাঠির ছোঁয়াতেই শেখ হাসিনার বাংলাদেশে মানুষের গড় আয়ু ৭২ ছুঁয়েছে। স্বাস্থ্য ব্যবস্থার সব সূচকে পাকিস্তান, এমনকি ভারতের ওপরে বাংলাদেশ।

শেখ হাসিনার জাদুর কাঠিতেই দেশ থেকে মঙ্গা বিদায় নিয়েছে। খাদ্যে দেশ স্বয়ংসম্পূর্ণ। মৎস উৎপাদনে বিশ্বে চতুর্থ বাংলাদেশ।

শেখ হাসিনার জাদুর কাঠিতেই বিদ্যুৎ সংকটে ধুঁকতে থাকা বাংলাদেশ আজ আলোকিত এবং উজ্জ্বল। দেশে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। লোডশেডিং এখন অতীত। শেখ হাসিনার কাছে জাদুর কাঠি আছে জন্যই বাংলাদেশ নিজের টাকায় পদ্মা সেতু করার সাহস দেখায়। বাংলাদেশের অহংকারকে বিশ্ববাসী স্যালুট জানায়।

শেখ হাসিনার জাদুর কাঠির ছোঁয়ায় আজ বাংলাদেশে তথ্য প্রযুক্তির বিপ্লব ঘটিয়েছে। ডিজিটাল বাংলাদেশ কোনো স্বপ্ন নয়, সত্যি।

শেখ হাসিনার জাদুর কাঠিতেই বাংলাদেশ আজ হাসছে। বেগম জিয়াকে বলছি, শেখ হাসিনার হাতে যে জাদুর কাঠি আছে, সেটি কী, আপনি কি তা জানেন? সেটি হলো, ‘জনগণের ক্ষমতায়ন’। এদেশের মানুষই তাঁর জাদুর কাঠি। এই মানুষের শক্তিতেই তিনি এত ক্ষমতাবান। এই মানুষের কল্যাণেই তিনি উৎসর্গকৃত। শেখ হাসিনাই প্রমাণ করেছেন, জনগণের শক্তিই সবচেয়ে বড় শক্তি। ধন্যবাদ, বেগম খালেদা জিয়া আপনার সত্যভাষণের জন্য।

সুত্রঃ বাংলা ইনসাইডার

আরও পড়ুন...
Top