আজ : মঙ্গলবার, ২১শে নভেম্বর ২০১৭ ইং | ৭ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

মোস্তাফিজের জায়গায় শফিউল


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

মোস্তাফিজুর রহমানের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হয়ে গেছে প্রথম ওয়ানডের আগের দিনই। অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে অ্যাঙ্কেলের চোটে পড়েন কাটার মাস্টার। পরে প্রথম ওয়ানডে শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়ে দেন, এই সফরে আর খেলা হচ্ছে না দ্য ফিজের। মোস্তাফিজের বিকল্প ভাবাও শুরু হয়ে গেছে বলে জানা গিয়েছিল। মোস্তাফিজের জায়গায় এখন শফিউল ইসলামকে দলে ডাকতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে টেস্ট সিরিজ শেষে দেশে ফেরা শফিউলের আবারো দক্ষিণ আফ্রিকার বিমানে চড়া অনেকটাই নিশ্চিত।

কেপটাউনের পার্লে বুধবার দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। কিম্বার্লিতে প্রথম ওয়ানডেতে টাইগাররা হারে ১০ উইকেটে। সেই হারের দুঃস্মৃতি নিয়ে সোমবার কেপটাউনে পৌঁছায় বাংলাদেশ। সেখানে মোস্তাফিজের স্ক্যান করানোর কথা থাকলেও সোমবার তা করানো যায়নি। মঙ্গলবার করানো হবে। তবে বাংলাদেশ দলের ম্যানেজার ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু শফিউলের দক্ষিণ আফ্রিকায় যোগ দেওয়ার বিষয়টা এক রকম নিশ্চিত করে দিয়েছেন, ‘ওর জায়গায় শফিউল আসবে। তবে ওয়ানডে না টি-টুয়েন্টির জন্য সে ব্যাপারে আমরা সিদ্ধান্ত নেব।’

শফিউল প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে খেলেছেন। তবে কাঁধের চোটের কারণে দ্বিতীয়টিতে খেলতে পারেননি। বাংলাদেশ দলের হয়ে ১১টি টেস্ট, ৫৬টি ওয়ানডে ও ১১ টি টি-টুয়েন্টি খেলেছেন শফিউল। টেস্টে তার উইকেট ১৭টি, ওয়ানডেতে ৬৩টি ও টি-টুয়েন্টিতে ৮টি।

আরও পড়ুন...
Top