আজ : বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

মুম্বাইয়ে গুজবে হুড়োহুড়ি, নিহত বেড়ে ২২


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

ভারতের ব্যস্ততম শহর মুম্বাইয়ের এলফিনস্টোন নামে একটি রেলস্টেশনের ফুটওভার ব্রিজে পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ২২ জন হয়েছে। এতে আহত হয়েছে অন্তত আরও ৩০ জন। ব্রিজের পাশে শট-সার্কিট থেকে গুজব ছড়িয়ে পড়লে হুড়োহুড়ি শুরু হয় এবং হতাহতের এই ঘটনা ঘটে। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে লোয়ার প্যারেল ও এলফিনস্টোন রেলস্টেশনের মাঝামাঝি এলাকায় টিকিট কাউন্টারের কাছে এ দুর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, একই সময়ে চারটি ট্রেন প্লাটফর্মে এসেছিল। এ ছাড়া সকাল থেকেই মুম্বাইয়ে প্রবল বৃষ্টি চলছিল। বৃষ্টির হাত থেকে বাঁচতে বহু যাত্রী স্টেশনের ওই ব্রিজে আশ্রয় নেন। তার ওপর ওই সময় অফিসগামী যাত্রীদের ভিড় ছিল।

রেলওয়ের মুখপাত্র অনিল সাক্সেনা বলেন, ‘অনেকে বৃষ্টির মধ্যে অপেক্ষা করছিল। ছোট্ট জায়গাটিতে অনেক লোক গাদাগাদি করে দাঁড়িয়েছিল। লোকজন যখন তাদের ট্রেন ধরার জন্য ছুটতে শুরু করে, তখনই পদদলনের ঘটনা ঘটে।’
অনেকে অভিযোগ করেছেন, সেতুর কাছে বিকট শব্দে শর্টসার্কিটের ঘটনা ঘটায় ওই সময় আরো আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।
দুর্ঘটনাস্থলের কাছেই অবস্থিত কেইএম হাসপাতালের জ্যেষ্ঠ মেডিকেল কর্মকর্তা প্রাভিন বানগার জানিয়েছেন, এই হাসপাতালে ১৫ জনের মৃতদেহ আনা হয়েছে।
অবশ্য দুর্ঘটনা নিয়ে অভিযোগ ও পাল্টা অভিযোগ শুরু হয়ে গেছে। ঘটনাক্রমে দেশটির রেলমন্ত্রী পিযূশ গয়াল এখন মুম্বাইয়ে অবস্থান করছেন। রাজ্য সরকার অভিযোগের তীর ছুঁড়ছে কেন্দ্র সরকারের দিকে। কেউ কেউ রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন।

Top