২৩শে অক্টোবর, ২০১৮ ইং, বুধবার

অনেকদিন রাজপথে বিএনপি।

আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

১ সেপ্টেম্বর শনিবার বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজপথে নামছে দলটি। এদিন রাজধানীতে ব্যাপক শোডাউন করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপলক্ষ্যে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। সর্বত্র সাজ সাজ রব দেখা দিয়েছে।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করবে দলটি। জানা গেছে, অন্য সমাবেশ থেকে এবারের সমাবেশে একটু ভিন্ন চিত্র দেখাতে চায় বিএনপি। প্রস্তুতিও সেরকমেরই। কারণ, আওয়ামী লীগের টানা প্রায় ১০ বছরের শাসনামলে এবারই প্রথম জনসভার অনুমতি চাওয়ার সঙ্গে সঙ্গেই অনুমতি দেয়া হয়েছে বিএনপিকে।

দলীয় সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজপথে সক্রিয় থাকার মধ্যেই দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে রাজপথে সোচ্চার থাকবে দলটি। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানে সরকারকে বাধ্য করতে নতুন কর্মসূচিও ঘোষণা করবে বিএনপি।

সূত্র জানায়, অক্টোবরকে টার্গেট করে চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন থেকে দলের নেতাকর্মীরা মাঠে নামবেন। এদিন সারা দেশে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে দলটি।

শনিবারের জনসভার বিষয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ, সুন্দর ও ভালো জনসভা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠাবার্ষিকী সাফল্যম-িত করার জন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা প্রত্যাশা করছি, জনসভায় ব্যাপক জনসমাগম ঘটবে। এ জন্য দলের সব অঙ্গ সংগঠনকে নির্দেশ দেওয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন