আজ : বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং | ২রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

অপরাধীদের সংশোধন পূর্বক সমাজে পুনর্বাসনে করা হবে : স্বরাষ্ট্র সচিব

সময় : ১২:৩৯ অপরাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


গাজীপুর থেকে: স্বরাষ্ট্র সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী বলেছেন, কারা অভ্যন্তর হতে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোনরূপ সমাজ ও রাষ্ট্র বিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। শৃংখলা ও মানবিকতাকে প্রধান্য দিয়ে অনিয়ম ও দুর্নীতিকে প্রতিরোধ করবেন।

তিনি আরো বলেন, কারারক্ষীদের দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে। অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় এখানে কাজের ধরন ভিন্নতর ও চ্যালেঞ্জিং। বাংলাদেশ জেল এর এই ডিভিশনকে সত্যিকার রূপ প্রদান করতে হলে কারারক্ষিদের আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান খুবই গুরুত্বপূর্ণ। দক্ষতা বৃদ্ধির মূল নিয়ামক হলো প্রশিক্ষণ।

নিরাপত্তা বিধানের পাশাপাশি বর্তমানে কারাগারে বন্দিদের প্রতি মানবিক আচরণ প্রদর্শণ ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অপরাধীদের সংশোধন পূর্বক সমাজে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যে নানামুখী প্রদপক্ষপ গ্রহণ করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কাশিমপুর কারাগার কমপ্লেক্সে ৪৯তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী মৌলিক প্রশিক্ষণ কোর্সের নবনিয়োগ প্রাপ্তদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, অতিরিক্ত কারা মহাপরিদর্শক মোঃ ইকবাল হাসান, ডিআইজি প্রিজন্স মোঃ বজলুর রশীদ, গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সুলাইমানসহ কারাকর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে ‘ডে কেয়ার’ সেন্টার উদ্বোধন করেন।

Top