আজ : রবিবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং | ১৭ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

আবারও কেন ভারতের সেনাপ্রধান!

সময় : ৪:৩৬ অপরাহ্ণ , তারিখ : ২১ এপ্রিল, ২০১৭


ভারতের সেনাপ্রধানের আবারও বাংলাদেশ সফরের খবরে বিএনপি শঙ্কিত বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ভারতের সেনাপ্রধান ক’দিন আগেই বাংলাদেশ ঘুরে গেলেন। আবারও কেন? এতো ঘনঘন কি কারণে আসছেন।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘তিনি কি তার পুরনো অস্ত্রগুলো আমাদের ওপর চাপিয়ে দিতে আসছেন? নাকি নতুন কোনো ষড়যন্ত্র করার পরিকল্পনা করতে আসছেন? তার আগমন আমাদের শঙ্কিত করছে।’

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলনের উদ্যাগে ভারতের সঙ্গে সার্বভৌমত্ব বিরোধী চুক্তির প্রতিবাদ এবং তিস্তা সহ ৫৪ নদীর ন্যায্য হিস্যার দাবিতে মানববন্ধনে তিনি এসব মন্তব্য করেন।

এছাড়া আগামী এক থেকে দেড় বছরের মাথায় বিএনপির নেতৃত্বাধীন জোট সরকার গঠন করবে বলেও মন্তব্য করেছেন তিনি।

আওয়ামী লীগকে বিরোধী দল হওয়ার প্রস্তুতির আহ্বান জানিয়ে তিনি বলেন, যদি ভারত আশ্রিত সরকার গঠন না হতো তবে ২০০৮ সালেও বিএনপি বিজয়ী হতো। ২০১৪ সালের মতো আরেকটি অবৈধ নির্বাচন করার চিন্তা মুছে ফেলুন।

এসময় দুদু ভারতের সঙ্গে সকল চুক্তি জাতীয় সংসদে উত্থাপন করার দাবি জানান।

অন্যদিকে হাওড় অঞ্চলের বন্যা সংক্রান্ত ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের কথার সমালোচনা করে অবিলম্বে তাকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

ড. কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান আলোচক ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাড. সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন,নির্বাহী সদস্য আবু নাসের মুহাম্ম রহমাতুল্লাহ, নির্বাহী সদস্য প্রমুখ।

Top