আজ : বৃহস্পতিবার, ২৭শে এপ্রিল, ২০১৭ ইং | ১৪ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ইন্ডিয়া ফাউন্ডেশনের অনুষ্ঠানে শেখ হাসিনা

সময় : ১২:১০ অপরাহ্ণ , তারিখ : ১০ এপ্রিল, ২০১৭


ইন্ডিয়া ফাউন্ডেশন আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন ভারত সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অনুষ্ঠান শেষে ব্যবসায়ী কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

সফরের তৃতীয় দিনে রাইসিনা হিলে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ হয় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির। সাক্ষাতের পর শেখ হাসিনা সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন। রাষ্ট্রপতি ভবনের অশোকা হলে ওই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে ভবনের ব্যাঙ্কুয়েট হলে নৈশভোজে অংশ নেন তিনি।

তার আগে শেখ হাসিনার সঙ্গে নয়াদিল্লিতে সৌজন্য সাক্ষাৎ করেছেন দেশটির প্রধানবিরোধী দল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী, তার ছেলে ও কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী এবং দেশটির সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। সন্ধ্যার দিকে রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন কংগ্রেস দলীয় এই নেতারা।

রাষ্ট্রপতি ও কংগ্রেস নেতাদের সঙ্গে সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীসহ অন্যান্য সফরসঙ্গীরা।

এর আগে সকালের দিকে আজমিরে খাজা মইনুদ্দিন হাসান চিশতির মাজার জিয়ারত করেন শেখ হাসিনা। সফরসঙ্গীদের নিয়ে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটে জয়পুরের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। হেলিকপ্টারে আজমির শরিফে পৌঁছান।

সেখানে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা জানানো হয়। মাজারে চাদর প্রদানের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন খাদেম আলিমুদ্দীন।

আজ বিকেল সাড়ে ৪টায় বিমান বাংলাদেশের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরার কথা রয়েছে শেখ হাসিনার।

Top