আজ : রবিবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং | ১৭ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ইভাঙ্কার ‘আবদারে’ সিরিয়ায় আক্রমণ চালায় ট্রাম্প

সময় : ৭:২৫ অপরাহ্ণ , তারিখ : ১১ এপ্রিল, ২০১৭


সিরিয়ায় মার্কিন ক্ষেপণাস্ত্র হামলার পেছনে ইভাঙ্কা ট্রাম্প বিশেষ ভূমিকা পালন করেছেন। তারই ‘আবদারে’ এ হামলা করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে এরিখ ট্রাম্প মঙ্গলবার এটি নিশ্চিত করে বিবৃতি দিয়েছেন।

তিন সন্তানের মা ইভাঙ্কা সম্প্রতি ট্রাম্প প্রশাসনের অবৈতনিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। সিরিয়ার একটি সামরিক ঘাঁটির বিরুদ্ধে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশ দেয়ার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের ওপর তিনি প্রভাব বিস্তার করেছেন।

ব্রিটিশ সংবাদ সংস্থা দ্য টেলিগ্রামকে এ কথা জানিয়েছে ট্রাম্পের ছেলে এরিখ। তিনি বলেন, ইভাঙ্কা এ ক্ষেত্রে প্রভাব বিস্তার করেছে এ বিষয়ে আমি নিশ্চিত। কথিত রাসায়নিক হামলাকে কেন্দ্র করে ইভাঙ্কা বলেছিলেন, দেখ এটি একটি ভয়াবহ ঘটনা।

অবশ্য চলতি মাসের ৭ তারিখে সিরিয়ার বিমান ঘাঁটিতে চালানো হামলার নির্দেশ দেয়ার ক্ষেত্রে ইভাঙ্কার প্রভাব নিয়ে প্রথম খবর পরিবেশন করেছিল ব্রিটিশ সংবাদপত্র সানডে টাইমস।

অবশ্য কথিত রাসায়নিক হামলার সঙ্গে জড়িত না থাকার কথা একাধিকার বলেছে দামেস্ক সরকার। এ ছাড়া, যুদ্ধ যখন সব ফ্রন্টেই অব্যাহত বিজয়ী হচ্ছে তখন রাসায়নিক হামলা করে কেনো বিশ্বের নিশ্চিত ক্ষোভের শিকার হবেন প্রেসিডেন্ট বাশার আল-আসাদ তারও কোনো যুক্তিগ্রাহ্য ব্যাখ্যা পাওয়া যায় নি।

Top