১৯শে অক্টোবর, ২০১৮ ইং, শনিবার

একদিন পিছিয়ে রোববার বিএনপির সমাবেশ

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

আরও এক দফা পিছিয়ে গেল বিএনপির জনসভা। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী শনিবার (২৯ সেপ্টেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কথা ছিল দলটির। তবে একদিন পিছিয়ে রোববার (৩০ সেপ্টেম্বর) সমাবেশের জন্য ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছে লিখিত আবেদন জানানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সমাবেশের অনুমতি নিতে ডিএমপিতে যায় বিএনপির একটি প্রতিনিধি দল। সেখান থেকে বের হয়ে গণমাধ্যমকে দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা ডিএমপিতে গিয়েছিলাম অনুমতির জন্য। শনিবার না হলে রোববার আমরা সমাবেশ করতে চাই। তবে কর্তৃপক্ষ এখনও কিছু জানায়নি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভারপ্রাপ্ত কমিশনার মো. শাহাবুদ্দিন কোরেশি বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকে বলেন, বিএনপির পক্ষ থেকে শনিবার সোহরাওয়ার্দী উদ্যান বা নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল। কিন্তু সার্বিক বিবেচনায় ওইদিন সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

শাহাবুদ্দিন কোরেশি বলেন, একটি সমাবেশের অনুমতি দিতে হলে পারপার্শ্বিক অনেক কিছু বিবেচনায় নিতে হয়। গোয়েন্দা প্রতিবেদনও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ। সবকিছু বিবেচনায় নিয়ে ওইদিন সোহরাওয়ার্দী উদ্যান বা নয়া পল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া যায়নি।

ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার বলেন, বিএনপিকে শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টটিউশনে কর্মসূচি পালন করতে বলা হয়েছিল; তবে তা না করে তারা রোববার সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছে। সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি।

রাজধানীতে জনসভা করার জন্য প্রথমে বৃহস্পতিবার দিন ঘোষণা দিয়েছিল বিএনপি। এদিন সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে কর্মসূচি পালনের অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠিও দেয় দলটি। তবে সর্বশেষ মঙ্গলবার জনসভার নতুন তারিখ ২৯ সেপ্টেম্বর (শনিবার) ধার্য করেন বিএনপি নেতারা।

  • ফেইসবুক শেয়ার করুন