২৩শে অক্টোবর, ২০১৮ ইং, বুধবার

কারাগার থেকে যেমন এসেছেন তেমনি আছেন খালেদা জিয়া: বিএসএমএমইউ পরিচালক

আপডেট: অক্টোবর ৭, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

বেগম খালেদা জিয়া কারাগার থেকে যেমন এসেছেন তেমনি আছেন। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বেগম খালেদা জিয়াকে এখনো পরীক্ষা নিরীক্ষা করতে পারেনি। তারা কাগজপত্র দেখেছেন। বললেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।
রোববার দুপুর ১টার দিকে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মেডিকেল বোর্ডে স্বাচিপের কোনও সদস্য আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শর্ট সামারির চার নাম্বার প্যারায় একদম স্পষ্ট উল্লেখ করা আছে প্রফেসার এমএ জলিল চৌধুরী এবং সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ ছাড়া বাকি তিনজন সদস্য এমনভাবে নির্বাচন করতে হবে তারা যেন ড্যাব ও স্বাচিপের কার্য নির্বাহীর সদস্য না হন। যদি সাপোর্টার ও সদস্য হন তাহলে সমস্যা নেই।
তিনি বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা এসেছিলেন। তারা আমাকে বলেছেন, কোর্টের যে রায় আছে সে অনুসারে যেন চিকিৎসা সেবা দেয়া হয়।
বেগম খালেদা জিয়ার জন্য ফিজিওথেরাপিস্ট ও গাইনোকোলজিস্ট তার পছন্দমত নেয়া হয় ব্যারিস্টার মওদুদের এমন দাবি নিয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার থেকে তরফ থেকে আবেদন আসলে আমরা বিষয়টি দেখবো।
বোর্ড পুনর্গঠিত হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বোর্ড পুনর্গঠিত হয়নি। শুধুমাত্র আমাদের ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি বরিশাল গিয়েছেন একটা জরুরি কাজে, আসবেন ৯ অক্টোবর। ইতোমধ্যে উনার স্থলে সহযোগী অধ্যাপিকা ড. তানজীনা পারভীনকে নিয়োগ করেছি।
এদিকে রোববার বেলা সাড়ে ১১টার দিকে তাকে দেখতে বোর্ডটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬১২ নাম্বার কেবিনে প্রবেশ করেন।
বিএসএমএমইউ’র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরী বোর্ডের নেতৃত্ব দিচ্ছেন। তার সঙ্গে মেডিকেল বোর্ডের অন্য সদস্যদের মধ্যে আছেন- ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা আহমেদ, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. নকুল কুমার দত্ত

  • ফেইসবুক শেয়ার করুন