fbpx

১৪ই নভেম্বর, ২০১৮ ইং, বুধবার

শিরোনাম
নরসিংদী-২ বিএনএফ এর মনোনয়ন ফরম নিলেন ইঞ্জি.উর্মি খান নরসিংদীতে বাল্যবিবাহ নির্মূলে মতবিনিময় সভা অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ অাওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। নরসিংদীতে গর্ভবতী মহিলাদের নিয়ে গর্ভকালীন দিকনির্দেশনা মূলক সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্যের ইন্তেকাল। নরসিংদীর শিলমান্দীতে মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব বিষয়ক সভা অনুষ্ঠিত নরসিংদীতে দুই শতাধিক কারখানা বন্ধ, কর্মহীন ২০ হাজার শ্রমিক। পলাশে জামায়াত নেতার ইন্তেকাল। দক্ষিণ অাফ্রিকায় শুরু হচ্ছে অাওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

দক্ষিণ অাফ্রিকায় বাংলাদেশিদের ২০টি দোকান সহ ৩০ দোকানে অাগুন

আপডেট: অক্টোবর ২৩, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

শেখ মাসিদ, দক্ষিণ অাফ্রিকা প্রতিনিধিঃ”স্টাটারিম” সাউথ আফ্রিকার ইস্টার্ন ক্যাপ প্রদেশের ইষ্ট লন্ডন ও কুইন্স টাউনের মাঝামাঝি একটি ছোট্ট শহর। এ শহরটিতে ৩০ জন বাংলাদেশী প্রবাসীর বসবাস।শহর ও গ্রামে মিলে ২০ টি দোকানে ৩০ জন বাংলাদেশী বসবাস করে৷

গত ১৬ অক্টোবর স্হানীয় কালোরা চাকরীর দাবীতে স্টাটসরিম মিউনিসিপালিটির মেয়রের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেয়।অভিযোগ ছিল,মেয়র স্হানীয় লোকদের চাকরি না দিয়ে ঘুষের মাধ্যমে বহিরাগত কালোদের চাকরি দিচ্ছে।

এই অভিযোগে অাজ ভাংচুর ও অগ্নিসংযোগ করে মিউনিসিপালিটি অফিস সহ আশ পাশের দোকানে।এক পর্যায়ে আন্দোলনরত লোকজন মিছিল সহকারে লোকেশনে গিয়ে বিদেশীদের দোকানে অগ্নিসংযোগ করে।

এই সময় বাংলাদেশী ২০ টি দোকা ও ইউথোপিয়ান নাগরিকদের মালিকানাধীন ১০টি দোকান সহ মোট ৩০ টি দোকানে আগুন লাগিয়ে দেয়। বর্তমানে ঐ লাকাতে খুবই মানবেতর জীবনযাপন করছেন প্রবাসীরা।

  • ফেইসবুক শেয়ার করুন