আজ : বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

নবম ওয়েজ বোর্ডের নীতিগত সিদ্ধান্ত

সময় : ১১:৫৭ পূর্বাহ্ণ , তারিখ : ০৯ মার্চ, ২০১৭


ঢাকা: টেলিভিশন, রেডিও এবং ইলেকট্রনিক মাধ্যমে কর্মরত সাংবাদিক-কর্মচারীদের নবম ওয়েজ বোর্ড রোয়েদাদের অধীনে অন্তর্ভুক্ত করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘সরকার নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণার জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য সরকার নয় সদস্যের একটি বোর্ড গঠন করে দেবে। এই বোর্ডের প্রধান হবেন হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। বোর্ড বর্তমান আর্থসামাজিক ও পারিপার্শ্বিক অবস্থা বিচার-বিশ্লেষণ করবে। তারপর তারা সরকারের কাছে সুপারিশ করবে।’

‘সরকার সেই সুপারিশ নিয়ে নব্ম ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য সাংবাদিক ও সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় করবে’, যোগ করেন মন্ত্রী।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে নবম ওয়েজ বোর্ড সংক্রান্ত আন্তমন্ত্রণালয়ের এক সভা শেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ তথ্য জানান।

দীর্ঘদিন ধরেই সাংবাদিক নেতারা নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণার দাবি জানিয়ে আসছিলেন। তথ্যমন্ত্রীর এ ঘোষণার মধ্য দিয়ে সরকার আনুষ্ঠানিকভাবে এর কাজ শুরু করল। সভায় সাংবাদিক ও কর্মচারী ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

তবে টেলিভিশন, রেডিও এবং ইলেকট্রনিক মাধ্যমে কর্মরত সাংবাদিক-কর্মচারীদের নবম ওয়েজ বোর্ড রোয়েদাদের অধীনে অন্তর্ভুক্ত করার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘এ বিষয়ে শ্রম আইনে কিছু বলা নেই। এ ক্ষেত্রে শ্রম আইনে সংশোধনী আনতে হবে। সভায় এ বিষয়ে আলোচনা হয়েছে। আশা করছি, ইতিবাচক সিদ্ধান্ত হবে।

Top