২৩শে অক্টোবর, ২০১৮ ইং, মঙ্গলবার

নাটোরে ১২ তম মহিলা বিশ্ব ইজতেমা শুরু

আপডেট: জানুয়ারি ২৭, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

নাটোর প্রতিনিধিঃ
নাটোরের বড়াইগ্রামে মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ মাঠে তিন দিনব্যাপী ১২ তম মহিলা বিশ্ব ইজতেমা শনিবার শুরু হয়েছে। প্রথম দিনেই ব্যতিক্রমী এ ইজতেমায় হাজার হাজার ধর্মপ্রাণ মহিলার ঢল নামে।

সকাল ৯টায় আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। মূল আলোচক হিসাবে সিংড়ার মাওলানা মো. রাশিদুল ইসলাম ও পাবনার মাওলানা আব্দুল্লাহ আল আমিন জাতীয়, পারিবারিক ও ব্যক্তি জীবনে নারীদের পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে জীবন গঠণের আহ্বান জানিয়ে বয়ান করেন। এছাড়া সাতক্ষীরা থেকে আগত ২৭ ইঞ্চি দেহধারী বক্তা মাওলানা আব্দুল আজিজ দ্বীনের তাৎপর্য্য তুলে ধরে বয়ান করেন। সঞ্চালনার দায়িত্বপালন করেন সহকারী অধ্যাপক আবু সাঈদ ও সোহরাব হোসেন সরকার। ইজতেমায় বক্তারা বলেন, কোরআন-সুন্নাহর চর্চা ও জ্ঞান অর্জনের মাধ্যমেই সচ্চরিত্রবান মানুষ হওয়া যায়। আর সুশাসন ও সমৃদ্ধ দেশ গড়তে সচ্চরিত্রবান নারী ও পুরুষ দুটোই প্রয়োজন। তাই দেশ, জাতি ও মানুষের প্রয়োজনেই ধর্মীয় জ্ঞানার্জনের পাশাপাশি দৈনন্দিন জীবনে তার সঠিক প্রয়োগ করতে হবে।

দ্বিতীয় দিনে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখবেন পাবনার মাওলানা আমজাদ হোসেন জিহাদী। এছাড়া পাবনার মাওলানা কাউছার হোসাইন, সিংড়ার মহিলা আলোচক ফাতেমা বেগম ও গুরুদাসপুরের ময়না বেগম বয়ান করবেন। শেষ দিনে প্রধান বক্তা হিসাবে বয়ান করবেন যশোরের মাওলানা জিয়াউর রহমান, বড়াইগ্রামের মাওলানা জিল্লুর রহমান ও মহিলা আলোচক মোছা. তাসলিমা বেগম। সোমবার বিকালে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। সমাপনী দিনে নাটোর সহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় অর্ধ লক্ষাধিক মহিলার সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেছেন উজতেমার আয়োজক আলহাজ¦ শের আলী শেখ।

ইজতেমার অন্যতম আয়োজক অধ্যক্ষ লুৎফর রহমান জানান, গ্রামীণ মহিলাদেরকে ধর্মীয় শিক্ষা দেয়ার জন্য আয়োজিত ইজতেমায় দূরাগত মহিলাদের জন্য যথাযথ নিরাপত্তার সাথে বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থার করা হয়েছে। বড়াইগ্রাম থানার ওসি শাহরিয়ার খান জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ব্যতিক্রমী এ ইজতেমা যেন সার্বিকভাবে সফল হয়, সেজন্য প্রশাসন সব রকমের সহযোগিতা করছে। ইজতেমায় আগতদের বিশেষ নিরাপত্তার জন্য বিপুল পরিমাণ গোয়েন্দা ও মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন