fbpx

১৪ই নভেম্বর, ২০১৮ ইং, বুধবার

নির্বাচনের তারিখ নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ ইসির

আপডেট: অক্টোবর ২৫, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

অাগামী জাতীয় সংসদ নির্বাচনের তারিখ নিয়ে এখনো কোনো অালোচনাই হয়নি। তাই তফসিল ও নির্বাচনের তারিখ নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন অাহমদ।

অাগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব এ অনুরোধ জানান।

গণমাধ্যমে তফসিল ও নির্বাচনের তারিখ প্রকাশের বিষয়ে তিনি বলেন, এটা সঠিক নয়। কে বা কারা এ বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদেরকে অনুরোধ করবো তারা যেন বিভ্রান্তি না ছড়ায়।

গণমাধ্যমে প্রকাশিত সময়ের তফসিল ও নির্বাচন হচ্ছে কি না জানতে চাইলে সচিব বলেন, এগুলো নিয়ে অালোচনাই হয়নি। তফসিল কবে হবে বা কবে নির্বাচন হবে এগুলো নিয়ে অালোচনাই হয়নি। ১ নভেম্বর বিকেল চারটায় রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে কমিশন। তারপর নির্বাচনের তফসিল ও অন্যান্য বিষয় নিয়ে অালোচনা করে কমিশন সিদ্ধান্ত নিবে।

সাংবাদিকদের অারেক প্রশ্নের জবাবে সচিব বলেন, রেওয়াজ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে থাকেন। ৪ তারিখে কমিশন সভায় বসবো কিনা এটা এখনো ঠিক হয়নি। ১ তারিখে অামরা জানতে পারবো কবে বৈঠকে বসবো।

নির্বাচনের সম্ভাব্য তারিখ এখনি বলা যাচ্ছে না। কারণ অাপনারা জানেন একজন মাননীয় নির্বাচন কমিশনার দেশের বাইরে রয়েছেন। উনি অাসলে পরে সবাই মিলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। অামরা অাশা করছি ডিসেম্বরের মধ্যে নির্বাচন সম্পন্ন করা হবে।

কবে নির্বাচন হবে এটা এখনই বলা যাচ্ছে না। কারণ এতে বিভ্রান্তি ছড়ায়। সুতরাং যতক্ষণ না কমিশন সভায় সিদ্ধান্ত হয়, ততক্ষণ অামরা বলতে পারছি না বলেও জানান তিনি।

অারপিও সংশোধনের বিষয়ে তিনি বলেন, চলতি সংসদে অারপিও না উঠলে অধ্যাদেশের মাধ্যমেও এটি পাস করা হতে পারে। পরে পরবর্তী সংসদের প্রথম অধিবেশনে এটি পাস করা হবে। তবে অামরা অাশাবাদী চলতি সংসদেই এটি উঠবে।

  • ফেইসবুক শেয়ার করুন