২১শে অক্টোবর, ২০১৮ ইং, রবিবার

নোবিপ্রবি তে ১৫ই আগষ্ট উপলক্ষ্যে শোকসভা ও আলোচনা অনুষ্ঠান

আপডেট: আগস্ট ২৯, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

রিপন চন্দ্র শীল, নোবিপ্রবি প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবরের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নোবিপ্রবি কৃষি,ফলিত রসায়ন ও সমুদ্র বিজ্ঞান বিভাগ এক শোকসভা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

মাননীয় উপাচার্য ড. এম অহিদুজ্জামানের দেয়ালিকা উন্মোচনের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়।কৃষি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালিত হয়। পবিত্র ধর্মগ্রন্থ থেকে থেকে পাঠ ও বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি স্বল্পদৈর্ঘ্যের প্রামাণ্য চিত্র প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়।

স্বল্পদৈর্ঘ্যের প্রামান্য চিত্রে বঙ্গবন্ধুর সেই বাল্যকাল হতে মৃত্যু পর্যন্ত ঘটে যাওয়া তাঁর কীর্তি ও সকল উল্লেখযোগ্য ঘটনাগুলো তুলে ধরা হয়। পরে জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের সম্মানিত চেয়ারম্যানবৃন্দ,ডীন,শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন,ফলিত বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ ইউসুফ মিয়া,শিক্ষকবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।অনুষ্ঠানের আলোচনা পর্বে বক্তৃতা প্রদান করেন কৃষি,ফলিত রসায়ন ও সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।আলোচনায় বঙ্গবন্ধুর রাজনৈতিক ও ব্যক্তিগত সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে।বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহ্বান করেন আলোচক বৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় উপাচার্য ড. অহিদুজ্জামান বলেন,বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখতেন এবং তিনি এই স্বপ্ন বাস্তবায়ন করেছেন।ঔনার জীবনের প্রতিটি ঘটনা থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত।তিনি তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে বলেন এবং তাঁর মানবিক গুণাবলি অনুসরণ করতে বলেন।শোকের মাসের শক্তিকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান করেন।পরে অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. আতিকুর রহমান তাঁর সম্মানিত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

  • ফেইসবুক শেয়ার করুন