আজ : সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তানে মে মাসে দুটি টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ?

সময় : ১০:০৬ পূর্বাহ্ণ , তারিখ : ২৩ মার্চ, ২০১৭


পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আয়োজনটা লাগোরে সুচারুভাবেই করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। লক্ষ্য, বিদেশি খেলোয়াড়দের তাদের দেশে এনে নিরাপত্তাহীনতার যে জুজুর কথা বলা হয় তা দূর করা। কিন্তু কে শোনো কার কথা? তার আগেই তো ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তান সফরের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছে। এবার নতুন খবর। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিকি) জুলাই-আগস্টের আগে দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলতে দেশটিতে আমন্ত্রণ জানিয়েছে।

পাকিস্তান বোর্ডের চাওয়া, মে মাসে বাংলাদেশ দল পাকিস্তান সফরে যাক। তাদের বিশ্বাস, বাংলাদেশের এই সফরে বিশ্বের অন্য আন্তর্জাতিক দলগুলো পাকিস্তান সফরে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যেতে উৎসাহিত হবে, ভয়ও কমবে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যে ব্যস্ত শিডিউল তাতে এই সফরের প্রস্তাব বাংলাদেশ কর্তৃপক্ষের জন্য গ্রহণ করা কঠিন।
২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কার টিম বাসের ওপর লাহোরের রাজপথে সন্ত্রাসী হামলা হয়। এরপর থেকে কোনো আন্তর্জাতিক দল দেশটিতে খেলতে যায় না। জিম্বাবুয়ে, কেনিয়া, আফগানিস্তানের সফরগুলো অনেক টাকায় রাজি করানো গিয়েছিল। এছাড়া আন্তর্জাতিক সাফল্য নেই। কিন্তু লাহোরে পিএসএলের সাফল্য পাকিস্তান বোর্ডকে বুঝিউ একটু বেশি আশাবাদী করে তুলেছে। তারা তো বাংলাদেশকেই পাকিস্তান সফরের আমন্ত্রণ দিয়ে বসল!

Top